• দুপুর ২:২১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
শেখ হাসিনার দক্ষ হাতে আ’লীগের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে

শেখ হাসিনার দক্ষ হাতে আ’লীগের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে

Logo


বঙ্গবন্ধু যেমন একটা সিদ্ধান্ত নিলে কোনো চাপে পড়লেও অনড় থাকতেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তেমনই। তাছাড়া বঙ্গবন্ধু যেমন লক্ষ্য নির্ধারণ করে রাজনীতি করতেন, শেখ হাসিনাও এ পথেই হাঁটেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা বলতেন, তাই করতেন। কোনো আপোষ ছিল না তার কাছে। ঠিক শেখ হাসিনাও তাই। যেটা বলেন, ভেবে চিন্তেই বলেন, তিনি কারও কথায় কান দেন না।

শনিবার (২৩ জুন) জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা করতে গিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

বাজেট আলোচনার ওপর প্রায় ৪৫ মিনিট কথা বললেও বাজেট নিয়ে কথা বলেন মাত্র দেড় মিনিট। বাকি সময় আওয়মী লীগের গৌরবময় ইতিহাস তুলে ধরেন এই নেতা। এর আগে বিকেল ৫টার পরই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সেদিন বঙ্গবন্ধু কন্যা কান্নারত অবস্থায় বলেছিলেন লাখ লাখ লোকের মাঝে আমি সবাইকে দেখি কিন্তু আমি দেখি না আমার মা, বাবা, ভাইকে। সেদিন যে বক্তৃতা তিনি করেছিলেন তার সারমর্ম তিনি আজ বাস্তবায়ন করছেন। তার নেতৃত্বে ২১ বছর পর ১৯৯৬ সালে তিনি আমাদের রাষ্ট্র পরিচালনার আসনে বসিয়েছিলেন।

তিনি বলেন, ২০০১ সালে ষড়যন্ত্রের নির্বাচনের মাধ্যমে আমাদের পরাজিত করে বিএনপি ক্ষমতায় আসলো, দেশটাকে আবার পেছনে নিয়ে গেল। আবার ২০০৮ সালের নির্বাচনে একটানা সাড়ে নয় বছর ক্ষমতায় আছি। এই সময়ে দেশটাকে কোথায় নিয়ে গেছে আওয়ামী লীগ? আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, সেদিন বঙ্গবন্ধু কন্যার হাতে যদি পতাকা না দিতাম, তাহলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। তার হাতে পতাকা না দিলে যুদ্ধাপরাধী জামায়াত, রাজাকারদের বিচার হতো না। স্যাটেলাইট-১ উৎক্ষেপণ হতো না। তিনি (শেখ হাসিনা) দৃঢ়তার সঙ্গে কাজ করেন। তার জ্ঞানের প্রসারতা অনেক। তিনি যেটা করেন চিন্তা-ভাবনা করেই করেন। তার লক্ষ্য বঙ্গবন্ধুর মতো। সেদিন বেশি দূরে নয়, বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ।

তিনি আরও বলেন, যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল তা আজ বঙ্গবন্ধু কন্যার দক্ষ হাতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়ন হচ্ছে।

বাজেট প্রসঙ্গে মন্ত্রী বলেন, অর্থমন্ত্রী একটি সুন্দর বাজেট দিয়েছেন। যেহেতু এই বাজেট আমরা কেবিনেটে আলোচনা করেছি। তাই এখানে বাজেটের ভালো-মন্দ আলোচনা করার এখতিয়ার আমার নাই। বাজেটের প্রভাবে সব মানুষই সুবিধা ভোগ করবে। দু’একটা এদিক-ওদিক আছে। যেমন দেশীয় শিল্প রক্ষা করার ব্যাপারে দুই একটা ত্রুটি আছে, সেটা আমি নিজে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি, নিশ্চয়ই সেগুলো দেখা হবে। সামগ্রিকভাবে চমৎকার বাজেট উপস্থাপন করা হয়েছে।
সুুুুত্র বাংলা নিউজ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution