• সন্ধ্যা ৬:০৭ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
ডেমরায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু, বিক্ষোভ গাড়ী ভাংচুর

ডেমরায় বাস চাপায় কলেজ ছাত্রের মৃত্যু, বিক্ষোভ গাড়ী ভাংচুর

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

নগরীর ডেমরায় বাস চাপায় ইবনে তাহছিম ইরাম (১৮) নামে স্থানীয় এক কলেজ ছাত্রের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। এ সময় তার মাথার একপাশ থেতলে গিয়ে মগজ বেরিয়ে যায়। শুক্রবার দুপুরে ডেমরা-রামপুরা সড়কের মোস্তমাঝির মোড়ে এ ঘটনা ঘটে। নিহত ইরাম ডেমরার আমুলিয়া পূর্ব পাড়ার মো. দেলোয়ার হোসেনের ছেলে। ছেলেটি ডেমরার গোলাম মোস্তফা স্কুল এন্ড কলেজের বানিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে। ঘটনাটি স্থানীয়দের কাছে খবর পেয়ে মৃতের লাশ তার পরিবারের লোকজন উদ্ধার করে বাড়ীতে নিয়ে যায়।

এদিকে ঘাতক বাসটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় খবর পেয়ে রামপুরা থেকে ট্রাফিক পুলিশ রমজান পরিবহনের ওই বাসটিসহ (ঢাকা মেট্রো ব-১৫-৩৬৮৭) চালক মো. শামীম ও হেলপার মুন্না মিয়াকে আটক করতে সক্ষম হন। তবে এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা ডেমরার আমুলিয়া, ষ্টাফ কোয়ার্টার ও সুলতানা কামাল সেতু এলাকায় বেশ কয়েকটি গাড়ী ভাঙচুর করে বিক্ষোভ করে সড়ক অবরোধ করে রাখে। এ ঘটনায় ডেমরাÑরামপুরা ও ডেমরা-যাত্রাবাড়ী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে শিক্ষার্থীরা বিভিন্ন গ্যারেজে গিয়েও বেশ কয়েকটি বাস ভাঙচুর করে। এ ঘটনায় শিক্ষার্থীরা স্থানীয় সাংবাদিকদের ছবি তুলতেও বাঁধা দেয়। এ সময় ডেমরার ষ্টাফ কোয়ার্টার এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত ইরাম দুপুরে খেলা শেষে সাইকেলযোগে মোস্তমাঝির মোড় হয়ে বাড়ী ফিড়ছিল। এ সময় ষ্টাফ কোয়ার্টার থেকে ছেড়ে আসা রামপুরাগামী রমজান পরিবহনটি ইরামকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে রামপুরায় গিয়ে বাসটিসহ হেলাপার ও চালক আটক হয়।
বিষয়টি নিশ্চিত করে রামপুরা ট্রাফিক জোনের টিআই বিপ্লব ভৌমিক জানায়, কলেজ ছাত্র ইরামের মর্মান্তিক মৃত্যুর খবর পেয়ে রামপুরাজোনের ট্রাফিক পুলিশ চালক ও হেলপারকে বাসসহ কৌশলে আটক করতে সক্ষম হয়েছে। তাদের অবশ্যই আইনের আওতায় এনে সঠিক বিচার করবে প্রশাসন।

সরেজমিন দেখা গেছে, বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীরা রামপুরা সড়কের আমুলিয়ায় গাছের গুঁড়ি ও ঢালাই পাইপ ফেলে সড়ক অবরোধ করে রেখেছে। ডেমরার ষ্টাফ কোয়ার্টার এলাকায় টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে। পুলিশ কোন পদক্ষেপ নিতে পারছেনা। স্থানীয় সাংবাদিকদেরও ছবি তুলতে দিচ্ছে শিক্ষার্থীরা। ক্যামেরা বা মোবাইল ফোন হাতে নিলেই তারা উত্তেজিত হয়ে উঠছে। এদিকে মীরপাড়া এলাকায় গ্যারেজে রাখা অন্তত ৩৫ টি গাড়ী ভাঙচুর করে। তাছাড়া এলাকার অন্যান্য সব গ্যারেজে গিয়ে শিক্ষার্থীরা বাস ভাঙচুর করে।

বিক্ষোভের সময় উত্তেজিত শিক্ষার্থীরা জানায়, ডেমরার যাত্রীবাহী বাসগুলোর চালক ও হেলপাররা সব অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক। তার নেশাগ্রস্থ হয়ে সড়কে অনেক বেপরোয়া হয়ে গাড়ী চালালেও পুলিশ কিছু বলেনা। ডেমরা থানা পুলিশ ও ট্রাফিক পুলিশদের মাসোহারা দিয়ে অপ্রাপ্ত বয়স্করা গাড়ী চালায় বলে ডেমরার সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা হচ্ছেই। প্রশাসন সঠিক ব্যবস্থা নিলে এমন হতোনা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুই দিনের বিক্ষোভ ঘোষণা করে ষ্টাফ কোয়ার্টার এলাকায় সব গাড়ী চলাচল বন্ধ করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে ডেমরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রথমে ভাঙচুর করলেও পুলিশের উপস্থিতির পর তারা রাস্তায় শান্তিপূর্ণ বিক্ষোভ করছে। এদিকে মৃতের লাশ সুরতহাল শেষ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া চালক ও হেলপার আটক রয়েছে।

তবে এ নিউজ লেখা পর্যন্ত শুক্রবার বিকালেও ডেমরায় চরম উত্তেজনা বিরাজ করছিল। পরবর্তীতে ওই দিন বিকালে ওয়ারী জোনের ডিসি মো. ফরিদ উদ্দিন ষ্টাফ কোয়ার্টার এলাকায় এসে প্রথমে বিক্ষুব্ধ জনতা ও শিক্ষার্থীদের অভিযোগ শোনেন।

এ সময় শিক্ষার্থীরা জানায়, ডেমরায় সব ধরণের যানবাহন বেশিরভাগ সময় হেলপাররা চালায়। চালক থাকলেও তার লাইসেন্সবিহীন ও অপ্রাপ্ত বয়স্ক। তারা প্রায়ই নেশাগ্রস্থ থাকে বলে গতি নিয়ন্ত্রণ রাখেনা। তাছাড়া যানবাহনগুলোর বেশিরভাগই কাগজপত্রহীন। ষ্টাফ কোয়ার্টার এলাকায় ফুট ওভার ব্রীজের দাবি করে শিক্ষার্থীরা। পাশাপাশি সড়কে প্রয়োজনীয় স্পীড ব্রেকার তৈরীর দাবিও জানায় তারা। পরে জবাবে ডিসি ফরিদ উদ্দিন বিক্ষুব্ধদের দাবি যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে যথাযোগ্য সমাধানের আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ারী জোনের এডিসি ইফতেখায়রুল ইসলাম, ডেমরা জোনের এসি মো. রবিউল ইসলাম, ডেমরা থানার ওসি মো. সিদ্দিকুর রহমান, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদপুত্র (ঢাকা-৫) মশিউর রহমান মোল্লা সজল, ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন ও স্থানীয় আ. লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মো. জসিম মজুমদারসহ এলাকার বরেণ্য ব্যক্তিবর্গ।

পরবর্তীতে প্রশাসনসহ উপস্থিত সকলের আশ্বাসের ভিত্তিতে বিক্ষুব্ধরা ধীরে ধীরে শান্ত হন। তবে এলাকায় বিচ্ছিন্নভাবে তাদের ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution