• রাত ১১:৩৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
রূপগঞ্জে শুরু হলো আন্তর্জাতিক বাণিজ্য মেলা

রূপগঞ্জে শুরু হলো আন্তর্জাতিক বাণিজ্য মেলা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: রূপগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) আয়োজিত ২৬ আসরের আন্তর্জাতিক বানিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

১ জানুয়ারী সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণিজ্য মেলার সার্বিক সাফল্য কামনা করেন প্রধানমন্ত্রী বলেন, ‘এই মেলা দেশি বিদেশী উদ্যোক্তাদের পণ্যের প্রতিযোগিতামূলক সুবিধা এবং নতুন উদ্ভাবন সম্পর্কে ক্রেতাদের অবহিত করার সুযোগ সৃষ্টি করবে। ক্রেতারাও এ বৃহৎ আয়োজন থেকে প্রতিযোগিতামূলক মূল্যে পণ্য ক্রয়ের সুবিধা পাবেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি তার বক্তব্যে বলেন, ‘করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে। স্টল কমিয়ে খালি জায়গা বেশি রাখা হয়েছে। করোনার কারণে অনেক বিদেশি প্রতিষ্ঠান এরারের মেলায় আসেনি।

 বঙ্গবন্ধু বাংলাদেশ – চায়না ফ্রেন্ডসিপ এক্সিবিশন সেন্টারে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন রয়েছ সেখানে থাকছে মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ। এই মুক্তিযুদ্ধের বঙ্গবন্ধুর প্যাভিলিয়নের মাধ্যমে ইতিহাস, স্বাধীনতা সংগ্রামে অবদান। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক জানা যাবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক বিভিন্ন আলোকচিত্র প্রদর্শন ও ডকুমেন্টরি প্রদর্শন করা হবে।

বাণিজ্য মেলায় বিভিন্ন ক্যাটাগরি মেটি ২৩ টি প্যাভিলিয়ন, ২৭ টি মিনি প্যাভিলিয়ন , ১৬২ টি স্টল এবং ১৫ টি ফু স্টল দেশি – বিদেশি প্রতিষ্ঠানকে বরাদ্দ দেওয়া হয়েছে । যা অন্য বছরের তুলনায় অর্ধেক। মেলায় মাত্র ১১ টি বিদেশি স্টল থাকছে মেলায় দেশীয় বস্ত্র , মেশিনারিজ , কার্পেট , কসমেটিক্স অ্যান্ড বিউটিএইডস , ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স পণ্য , ফার্নিচার, পাট ও পাটজাত পণ্য, গৃহস্থলি, জুতা ও চামড়াজাত পণ্য, স্পোর্টস আইটেম, স্যানিটারিওয়ার, খেলনা, স্টেশনারি, ইমিটেশন জুয়েলারি , প্রক্রিয়াজাত খাদ্য , হস্তশিল্প পণ্যসহ হোম বেতকর পণ্য মেলায় প্রদর্শন করা হবে। “ নিরাপত্তা অগ্রাধিকার বিবেচনায় এক্সিবিশন সেন্টারে বিট ইন ১৬০ টি সিটিভ থাকছে অতিরিক্ত ৬০ টি সিটিভ ক্যামেরা মেলা প্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা হয়েছে। মেলার প্রবেশ গেটে পর্যাপ্ত মেটাল ডিটেক্টরের ব্যবস্থা করা হয়েছে। অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে মেলায় সার্বক্ষণিক ফায়ার ব্রিগেড নিয়োজিত থাকবে এক্সিবিশন সেন্টারের ভেতরে বাংলাদেশ পর্যটন করপোরেশন ২০০ আসনবিশিষ্ট একটি ক্যাফেটেরিয়া পরিচালনা করা হবে। মেলায় একটি অস্থায়ী সচিবালয় থাকছে। যেখান থেকে মেলার সার্বিক কার্যক্রম মনিটরিং করা হবে। দর্শনার্থীদের জন্য থাকছে তথ্যকেন্দ্র। এছাড়া, বেশ কয়েকটি ব্যাংক বুথ স্থাপন করা হয়েছে। মেলায় প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদানের বিষয়টিও নিশ্চিত করা হয়েছে। মেলায় ২ টি ও শিশু কেন্দ্র স্থাপন কর হয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১ টা পর্যন্ত এবং সাপ্তাহিক ছুটির দিনে রাত ১০ টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশ মূল্য ধরা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্তবয়স্ক দের জন্য ২০টাকা। মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে নিয়মিত কুড়িল বিশ্বরোড থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত বিআরটিসি’র ৩০ টি বাস চলবে মতিঝিল ও মিরপুর থেকে মেলা প্রঙ্গণ পর্যন্ত বিআরটিসির বস চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution