• সকাল ১০:৪৫ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ

হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টি ফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় মুছাপুর এলাকায় মাওলানা মিজানুর রহমান আজহারী ওয়াজ মাহফিলে হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদকে এবার চাকরির ব্যবস্থা করে দিবেন নারায়ণগঞ্জ জজ কোর্টের এডভোকেট মোঃ ফিরোজ মিয়া। এর আগে এডভোকেট ফিরোজ মিয়া হিন্দু থেকে মুসলমান হতে যেসব আইনি প্রক্রিয়ার করা দরকার হয় তার সবকিছু নিজ খরচে করে দেন তিনি।

জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসের ৭ তারিখে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মুছাপুর এলাকায় মাওলানা মিজানুর রহমান আজহারী ওয়াজ মাহফিলে ইসলাম গ্রহণ করেন হিন্দু যুবক। হিন্দু সম্প্রদায় থেকে মুসলিম হওয়া যুবকের ইসলাম গ্রহণ করতে রাষ্ট্রীয়ভাবে যে সকল আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করতে হয় সে সকল আইনি প্রক্রিয়া বিনা মূল্যে করে দেয়ার ঘোষণা দেন সোনারগাঁয়ের ছেলে নারায়ণগঞ্জ জজ কোর্টের এডভোকেট মোঃ ফিরোজ মিয়া। সেই ওয়াজ মাহফিল মিজানুর রহমান আজহারী হিন্দু যুবককে নাম রাখেন নূর মোহাম্মদ। মুসলমান হওয়ার পর সেই যুবকটিকে তাদের পরিবার থেকে তেজ্য করে তাকে সমাজ থেকে বিতাড়িত করা হয়। পরিবার থেকে বিতাড়িত হয়ে ছেলেটি অসহায় হয়ে পড়ে। টাকার অভাবে তার লেখাপড়া ও জীবনযাপন অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। এমতাবস্থায় হিন্দু থেকে মুসলমান হওয়া ছেলেটি দ্বারস্থ হন এডভোকেট ফিরোজ মিয়ার কাছে। তখন ফিরোজ মিয়া ছেলেটি লেখাপড়া ও সার্বিক বিষয়ে চিন্তা ভাবনা করে যুবকটিকে তারই সহকারি হিসেবে চাকরির ব্যবস্থা করে দেন। যাতে ছেলেটি চাকরির পাশাপাশি তার লেখাপড়া করে নিজে প্রতিষ্ঠিত হতে পারেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জজ কোটের অ্যাডভোকেট ফিরোজ মিয়া জানান, আমি যখন ওকারতি পাশ করি তখন আমার  তখন কোর্টের এক বড় এডভোকেট ভাইকে বলেছিলাম আমাকে তার সহকারী হিসেবে রাখার জন্য।

বিনিময়ে তিনি যেন আমাকে প্রতিদিন দুপুরের খাওয়া এবং আসা যাওয়ার ভাড়া বাবদ ৩০০/= টাকা প্রদান করেন । তিনি রাজী হলেন না এবং আমাকে প্রত্যাখ্যান করলেন। কিন্তু আল্লাহর কি রহমত বুঝা বড় দায়। হিন্দু থেকে মুসলমান ধর্ম গ্রহণ করেছে নূর মোহাম্মদ। মুসলমান ধর্ম গ্রহণ করার পর সমাজ তাকে বিতাড়িত করে দিয়েছে বর্তমানে তার চলাফেরা কঠিন হয়ে দাঁড়িয়েছে। নূর মোহাম্মদ আমি তাকে ছেড়ে যাব না। আমার সহকারী হিসেবে কাজ করবা সাথে পড়া লেখা চালিয়ে যাবে।
আল্লাহ তুমি উত্তম রিজিক দাতা।
আল্লাহ তোমার সাহায্য চাই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution