• রাত ১১:০১ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
ইউটিউবে নতুন ফিচার

ইউটিউবে নতুন ফিচার

Logo


গুগলের মালিকানাধীন ভিডিও সেবা ইউটিউব প্ল্যাটফর্মে নতুন ফিচার যুক্ত হয়েছে। নতুন ফিচারের মধ্যে ‘প্রিমিয়ারস’ নামের ফিচারটি ব্যবহার করে ভিডিও নির্মাতারা আগে থেকে রেকর্ড করা ভিডিও লাইভ বা সরাসরি সম্প্রচার ভিডিও বলে চালাতে পারবেন।

ইউটিউবের প্রধান পণ্য কর্মকর্তা নীল মোহন গত বৃহস্পতিবার এক ব্লগ পোস্টে বলেছেন, রেকর্ড করা ভিডিও লাইভ হিসেবে চালানোর সুবিধাটি শুরু হয়েছে। শিগগির এটি সবার কাছে পৌঁছাবে। যখন ক্রিয়েটর বা ভিডিও নির্মাতারা প্রিমিয়ার নামে কোনো ভিডিও উন্মুক্ত করবেন, তখন এটি সবার জন্য একটি ল্যান্ডিং পেজ সৃষ্টি করবে। সেখানে ওই ভিডিও দর্শকদের জন্য চ্যাটিং অপশন যুক্ত হবে। ভিডিও নির্মাতা দর্শকদের সঙ্গে সরাসরি চ্যাটে অংশ নিতে পারবেন।

মোহন বলেন, বিষয়টি হবে পুরো কমিউনিটি একটি থিয়েটারে বসে সর্বশেষ আপলোড করা ভিডিও দেখছেন। শুরুতে নির্বাচিত কিছু ইউটিউবারকে এ সুবিধা দেওয়া হচ্ছে।

প্রিমিয়ারসের পাশাপাশি ‘মার্চেন্টডাইজ ইন্টিগ্রেশন’ নামে একটি ফিচার চালু করেছে ইউটিউব। এতে ভিডিওর নিচে নির্মাতারা শার্ট, মগের মতো নিজস্ব পণ্যের বিজ্ঞাপন দেখাতে পারবেন। অর্থাৎ, বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বাড়তি অর্থ আয়ের সুযোগ পাবেন ভিডিও নির্মাতারা।

এ ছাড়া ব্যবসাকে বড় করতে ‘ফেমবিট ইন্টিগ্রেশন’ নামের নতুন ফিচার যুক্ত হয়েছে ইউটিউবে। এর মাধ্যমে ইউটিউব ভিডিও নির্মাতাদের বিভিন্ন ব্র্যান্ড তাদের কনটেন্ট তৈরির জন্য ভাড়া নিতে পারবে। ফিচারটি চালুর এখনো কোনো তারিখ ঠিক হয়নি।

২০ থেকে ২৩ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত ভিডকন ইউএস ২০১৮ সম্মেলনে এ ঘোষণা দেয় ইউটিউব।

মোহন জানান, ইউটিউবে মাসে ১৯০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে। এর স্থানীয় সংস্করণ ৯০টি দেশে ৮০টি ভাষায় চলছে। মোবাইল ফোন ও ইন্টারনেট সংযোগ আছে এমন যে–কারও কাছে তারা পৌঁছে গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution