• বিকাল ৫:০০ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
ঈদুল আযহায় যেসব নির্দেশনা দিলেন সোনারগাঁ থানা পুলিশ

ঈদুল আযহায় যেসব নির্দেশনা দিলেন সোনারগাঁ থানা পুলিশ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আর মাত্র কয়েকদিন পর মুসলিম উম্মাহ পবিত্র ঈদুল আযহা। আল্লাহ’র সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানী করার মাধ্যমে ঈদুল আযহা পালন করে বিশ্বের সকল মুসলমানরা। তাই আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে সোনারগাঁ থানা পুলিশের পক্ষ থেকে কয়েকটি নির্দেশনা মেনে ঈদ পালনের আহবান জানিয়েছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান। এছাড়া হাটে গিয়ে পশু ক্রয়ের ক্ষেত্রে বিশেষ কিছু স্বাস্থ্য বিধি মানার জন্য সবাইকে আহবান করা হয়েছে। এছাড়া অনলাইনে গরু ছাগল কেনার ক্ষেত্রে সবাইকে উৎসাহ প্রদান করা সহ চোর ছিনতাইকারী থেকে নিজেকে মুক্ত রাখতে বিশেষ নির্দেশনা দিয়েছেন সোনারগাঁ থানার ওসি মো. হাফিজুর রহমান। 

গতকাল তাদের নিজস্ব ফেসবুক পেজে এসব নির্দেশনাগুলো মেনে চলার জন্য সোনারগাঁবাসীকে আহবান জানিয়েছেন।

নিম্মে ওসি হাফিজুর রহমানে নির্দেশনাগুলো হুবহু তুলে ধরা হলো:

প্রিয় সোনারগাঁ বাসি আসসালামু আলাইকুম।

ঈদুল আযহা সন্নিকটে। ধর্মপ্রাণ মুসলমানরা ঈদুল আযহা এ আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কুরবানী করেন। সারাদেশে করোনা মহামারীর ভয়াবহতার কারণে কোরবানির পশু অনলাইনে ক্রয় করা যেতে পারে। তার পরেও যারা পশুর হাটে গিয়ে পশু ক্রয় করবেন তাদেরকে মাক্স পরিধান করে সরকারি স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে যাওয়ার জন্য অনুরোধ করা হলো। যারা কোরবানির পশু বিক্রয় করবেন তাদেরকে ও সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে এবং সার্বক্ষণিক মাক্স পরিধান করে পশু বিক্রয়ের জন্য বলা হলো।
কোরবানির পশুর হাটের ইজারাদারা পশুরহাটে আগত ব্যক্তিদের এবং পশু বিক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে নির্দিষ্ট দূরত্বে পশু রাখার ব্যবস্থা করবেন। পশুরহাটে প্রবেশের সময় হাত ধোয়ার জন্য পানি, সাবান ,হ্যান্ডওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার রাখবেন। মাক্স ব্যতীত কাউকে পশুর হাটে প্রবেশ করতে দিবেন না।

‌‌ কোরবানির পশুর হাটে পকেটমার, প্রতারকরা ওত পেতে থাকে। পশু কিনতে আসা ব্যক্তিদের নিকট থেকে এবং পশু বিক্রয় করতে আসা খামারি অথবা সাধারণ কৃষকদের নিকট থেকে তাদের পশু বিক্রয়ের টাকা পকেট মেরে অথবা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। আমাদের একটু সচেতনতা পারে আমাদের মূল্যবান টাকাপয়সা চুরির হাত থেকে রক্ষা করতে।

পশুর হাটে পশু কেনাবেচা সময় আমরা অবশ্যই সতর্ক থাকবো।

আমরা সকলে পশুর হাটে সরকারি স্বাস্থ্যবিধি মেনে এবং সার্বক্ষণিক মাক্স পরিধান করে থাকবো যাতে করোনার এই মহামারী থেকে নিজেদের, আমাদের পরিবারের অন্যান্য সদস্যদের এবং আমাদের দেশকে সুরক্ষিত রাখতে পারি। ধন্যবাদ।

মোহাম্মদ হাফিজুর রহমান, অফিসার ইনচার্জ, সোনারগাঁ থানা, নারায়ণগঞ্জ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution