• রাত ১:৩২ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহবান করার অভিযোগ উঠেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ ঘঁটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উচ্চ আদালতে রিট প্রদানকারী কৃষ্ণ চন্দ্র সাহা।

কৃষ্ণ চন্দ্র সাহা অভিযোগ করেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা নিয়ে গত বছর থেকে তারা ব্যবসা পরিচালনা করে আসছিলেন। হঠাৎ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনটি বন্ধ হয়ে যাওয়ায় বিপুল পরিমান অর্থের ক্ষতির সম্মুখিন হয়েছেন। গত ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি খুলে দেয় সাংস্কৃতি মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটি খুলে দেয়ার পর তিনি ও অন্য প্রতিষ্ঠানের ঠিকাদাররা তাদের ক্ষতি পুষিয়ে নিতে আমাদের ইজারার মেয়াদের পর বিশেষ সুবিধায় ৫টি প্রতিষ্ঠান কিছু দিনের জন্য ইজারা চালু রাখার জন্য অনুরোধ করেন। নয়তো সরকারে পক্ষ থেকে তাদের কিছু ক্ষতিপুরণ দেয়ার জন্য দাবি জানিয়ে পরিচালকের বরাবর আবেদন করেন। সেই আবেদনের কোন জবাব না পেয়ে তিনি গত ১ সেপ্টেম্বর উচ্চ আদালতে একটি রিট করেন। রিটে তাদের আইনজীবি সোনারগাঁ জাদুঘরের ৫টি প্রতিষ্ঠানের ইজারা ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য আদালতকে অনুরোধ করেন। আদালত তাদের আইনজীবির অনুরোধে ইজারা কার্যক্রম আগামী ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন বলে জানান কৃষ্ণ চন্দ্র সাহা। কিন্তু আদালতের সেই নির্দেশ অমান্য করে জাদুঘর কর্তৃপক্ষ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা আদালত অবমাননা বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন জানান, আমরা সরকারী নিয়ম মোতাবেক ৫টি প্রতিষ্ঠানের ইজারার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে দরপত্র আহবান করেছি।আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানান, আমরা আদালতের নিষেধাজ্ঞা কোন পেপারস পাইনি। রিট প্রদানকারীর পক্ষে ক্ষতিপূরণের একটা আবেদন পেয়েছি। আবেদনটি আমরা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। মন্ত্রণালয় এ আবেদনের ব্যাপারে কোন সিদ্ধান্ত জানালে আমরা আবেদনকারীকে জানাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution