• সন্ধ্যা ৭:০৪ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
উচ্চ শব্দে গান-বাজনা নিষিদ্ধ করলো চিলারবাগ পঞ্চায়েত কমিটি

উচ্চ শব্দে গান-বাজনা নিষিদ্ধ করলো চিলারবাগ পঞ্চায়েত কমিটি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উচ্চ শব্দে গান-বাজনা নিষিদ্ধ করেছেন সোনারগাঁও পৌরসভার চিলারবাগ জামে মসজিদের পঞ্চায়েত কমিটি।

আজ (৭ জানুয়ারী) শুক্রবার জুম্মার নামাযের আগে এক জরুরী ঘোষনায় চিলারবাগ জামে মসজিদ পঞ্চায়েত কমিটির সভাপতি সভাপতি হুমায়ুন কবির প্রধান গান বাজনা নিষিদ্ধ ঘোষনা করেন। ফলে আজ থেকে চিলারবাগ জামে মসজিদ সমাজে কোন সামাজিক কিংবা সাংস্কৃতিক অনুষ্ঠানে উচ্চ শব্দে গান-বাজনা বন্ধ থাকবে। তবে কেউ যদি গান বাজনা করতে চান তাহলে ব্যক্তিগত ভাবে তার ঘর এবং বাড়ির মধ্যে সীমাবদ্ধ থেকে করতে পারবেন বলেও তিনি জানান।

ঘোষনায় চিলারবাগ জামে মসজিদ পঞ্চায়েত কমিটির সভাপতি হুমায়ুন কবির প্রধান বলেন, গান-বাজনা নাচ-গান আমাদের ইসলাম সমর্থন করে না। কিন্তু সাম্প্রতিক কালে দেখা যাচ্ছে কোন সামাজিক অনুষ্ঠানগুলোতে আমরা মুসলমানরা গান-বাজনার নামে বেহাপনা শুরু করি। বিশেষ করে বিয়ের গায়ে হলুদ কিংবা সুন্নতে খতনা আসলে আমরা ইসলাম বিরোধী গান-বাজনা নাচগান শুরু করি। নাচ-গানের সময় এমন সব সাউন্ড সিষ্টেম ব্যবহার করা হয় যেটার শব্দে আশপাশের এলাকা ছেড়ে কয়েক গ্রাম ছড়িয়ে পড়ে। এরকম শব্দ দূষনের কারনে একদিকে যেমন পরিবেশের মারাত্মক শব্দ দুষণ হচ্ছে তেমনি আমরা ইসলামে বিরুদ্ধে গিয়ে বেহাপনা শুরু করিছি। অনেক সময় দেখা যায় যেখানে অনুষ্ঠান হচ্ছে তার আশপাশে বয়স্ক মানুষ, রোগী, শিশু ও শিক্ষার্থীরা লেখাপড়া করছে। উচ্চ শব্দের কারণে তাদের অনেক সমস্যার সম্মূখিন হতে হচ্ছে। এছাড়া গান-বাজনা নাচানাচি মুসলমানদের জন্য গুনাহের কাজ। আমরা মুসলমান হয়ে জেনে শুনে দিনে দিনে এরকম বেহায়াপনাকে এমন ভাবে গুরুত্ব দিচ্ছি যা আমাদের সমাজকে নীতি নৈতিকতার দিক অক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে এবং আমাদের আগামী প্রজম্মকে ধ্বংস করে দিচ্ছে। তাই আমরা সমাজবাসী বসে সিদ্ধান্ত নিয়েছি আজ থেকে আমাদের সমাজে সকল ধরনের গায়ে হলুদ ও অন্য কোন সামাজিক অনুষ্ঠানে উচ্চ শব্দে গান-বাজনা করে আশপাশের লোকদের ক্ষতি করে এরকম বেহায়াপনা ও শব্দ দূষন বন্ধ থাকবে। আর যদি কেউ পঞ্চায়েত কমিটির নিষেধ অমান্য করে উচ্চ শব্দে গান-বাজনা করেন তাহলে আমরা সমাজবাসী তার অনুষ্ঠানকে বয়কট করবো। প্রয়োজন হলে আমরা প্রশাসনের হস্তক্ষেপে তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করবো।   


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution