• সন্ধ্যা ৬:০৭ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
ছুটির দিনে জমে উঠেছে মাসব্যাপী লোকজও মেলা

ছুটির দিনে জমে উঠেছে মাসব্যাপী লোকজও মেলা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

শুক্রবার ছুটির দিনে বাংলার প্রাচীন রাজধানী ঐতিহাসিক সোনারগাঁওয়ে কারুশিল্প মেলা ও লোকজ উৎসব দর্শনার্থীদের পদচারণায় মুখরিত। ছুটির দিনে সকাল থেকে ফাউন্ঢেশন ও মেলা প্রাঙ্গনে ছিল মানুষের ঢল। মেলা উপলক্ষে পুরো ফাউন্ডেশন চত্বর এক ভিন্ন সাজে সজ্জিত করা হয়েছে। গ্রাম বাংলার কারুশিল্পীদের তৈরি ব্যবহৃত বাঁশ ও কাঠের সব কারুপণ্য আপনাকে যেন হাসিমুখে স্বাগত জানাচ্ছে।

শিক্ষাসফরে আসা একটি কলেজের শিক্ষার্থীরা বলেন, আমার সবাই মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেছি এবং কারুপণ্য কিনেছি।

মেলার দোকানীরা জানান, এই মেলা দেশের একমাত্র লোকজ মেলা। যেখানে দর্শনার্থী হারিয়ে যাওয়া ঐতিহ্যের মৃৎশিল্প দেখে মুগ্ধ হন।

মাসব্যাপী মেলা ও লোকজ উৎসবে দেশের বিভিন্ন অঞ্চলের ৬০ কারুশিল্পের তৈরি ৩০ টি স্টলে কারুশিল্প প্রদর্শন ও বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া এবার লোকজীবন প্রদর্শনীর আয়োজনে থাকছে কনে দেখা, গায়েহলুদ, পালকিতে বরযাত্রা, জামাইকে পিঠা খাওয়ানো, গ্রাম্য সালিশে আবহমান বাংলার লোকজীবনের বিলুপ্ত দৃশ্যাবলি প্রদর্শন।

এছাড়াও থাকছে উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় কানামাছি, গোলাছুট ও ফুলটোক্কাসহ গ্রামীণ খেলাধুলা।

এছাড়া সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত চলে লোক সংগীত ও গ্রাম বাংলার কাহিনী অবলম্বনে নাটক প্রদর্শনী। মেলা ও লোকজ উৎসবে দেশের বিভিন্ন এলাকা থেকে আসা দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক মোতায়েন রয়েছে র‌্যাব, পুলিশ, আনছার ও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের নিজস্ব নিরাপত্তা কর্মী।

গত ১৫ জানুয়ারি সংস্কৃত মন্ত্রী কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধন করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution