• দুপুর ২:১২ মিনিট মঙ্গলবার
  • ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা
ঝোপ জঙ্গল পরিস্কারের নামে ফলজ গাছ কর্তনের অভিযোগ পৌরসভার বিরুদ্ধে

ঝোপ জঙ্গল পরিস্কারের নামে ফলজ গাছ কর্তনের অভিযোগ পৌরসভার বিরুদ্ধে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটক: ডেঙ্গু জ্বরের প্রকোপ ও ডেঙ্গু জ্বর ছড়ানো এডিস মশার বংশ বিস্তার রোধে সারা দেশে ঝোপ জঙ্গল পরিস্কারের উদ্যোগ নিয়েছে সরকার। সে লক্ষে সারা দেশের ন্যায় সোনারগাঁও পৌরসভায়ও শুরু হয়েছে ঝোপজঙ্গল পরিস্কারের কাজ। পরিস্কারের অংশ হিসেবে প্রথমে সোনারগাঁও পৌর ভবনের সামনে থেকে আদমপুর বাজার পর্যন্ত রাস্তার ঝোপজার পরিস্কারের কাজ হাতে নিয়েছে পৌরসভা। পৌরসভা এ ঝোপজঙ্গল পরিস্কারের নামে রাস্তার পাশে লাগালো প্রায় শতাধিক ফলজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে। আর এ কাজের সরাসরি তদারকি করছে পৌরসভার মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনি। এ ভাবে ঝোপজঙ্গল পরিস্কারের নামে ফলজ গাছগুলোকে কেটে ফেলায় বিস্ময় প্রকাশ করেছে স্থানীয় পৌরবাসী।

স্থানীয়রা জানান, পানাম নগরের ভেতরের রাস্তাটি বন্ধ করে দেয়ার আগে আমরা রাস্তার পুকুর পারে শখ করে বিভিন্ন প্রজাতের ফলজ গাছ লাগিয়ে ছিলাম। সেখানে পর্যাপ্ত আলো -বাতাস থাকায় খুব তারাতারি গাছগুলো বেড়ে উঠেছে। সেসব গাছ এখন প্রচুর পরিমানে আম, জাম, কলা, আমরকি, জাম্বুরাসহ বিভিন্ন প্রজাতের ফল আমরা পাচ্ছি। এসব ফল আমরা নিজেদের চাহিদা পুরন করে বাজারেও বিক্রি করতাম। কিন্তু গত কয়েকদিন আগে ঝোপজার পরিস্কারের নামে মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনির নির্দেশে শ্রমিকরা রাস্তার পাশে শতাধিক গাছ ও গাছের ডালপালা কেটে ফেলেছে। তারা আরো বলেন, একটা গাছ লাগাতে ও বড় হতে অনেক সময় লাগে কিন্তু কাটতে সময় লাগেনা। পৌরসভার কর্তৃপক্ষ যদি এসব গাছ লাগাতো তাহলে কোন কথা ছিলে গাছগুলো স্থানীয় লোকজনদের তাদের উপেক্ষা করে তাদের খের খুশি মত গাছ কেটে ফেলবে এটা হতে পারে না। সময় এলে আমরা তাদের বুঝিয়ে দেব আমাদের লাগালো ফলজ গাছ কাটার ফল।

এ ব্যাপারে ঝোপজার পরিস্কার করা শ্রমিকর জানান, পৌরসভার নির্দেশে আমরা গাছগুলোর ডালপালা পরিস্কার করছি। তারা যে ভাবে বলেছে আমরা সেভাবে পরিস্কার করছি।

এ ব্যাপারে জায়েদা আক্তার মনি জানান, পৌরসভার মেয়রের পক্ষ থেকে রাস্তার পাশের ঝোপ জঙ্গল পরিস্কার করা হচ্ছে। কিন্তু কোন ফলের গাছ কাটতে তো শ্রমিকদের বলা হয়নি। আমি অসুস্থ থাকায় কাজ পরিদর্শন করতে পারছিনা তবে আমি এখনই লোক পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution