• দুপুর ১:৪৬ মিনিট মঙ্গলবার
  • ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা
বর্জ্য অপসারণে চৈতি কম্পোজিটের সময় নাটক পূণরাবৃত্তি

বর্জ্য অপসারণে চৈতি কম্পোজিটের সময় নাটক পূণরাবৃত্তি

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

বর্জ্য অপসারণে আবারো সময় প্রার্থনা করেছে চৈতি কম্পোজিট। এবার সময় চেয়েছে পৌরসভার কাছ থেকে। যদিও চৈতি কম্পোজিট সময় চেয়ে কথা না রাখার কাজটি খুব ভাল ভাবেই জানেন। তবে, এবার তিন মাস বা ছয় মাস নয়, এবার সময় চেয়েছেন তিন বছরের। তবে, প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাদের দেয়া আর,আর আর প্রকল্পে সরকার অনুমতি দিয়েছে। সোমবার পৌরসভা ও প্রতিষ্ঠানটির দায়িত্বশীল ব্যক্তিরা নিউজ সোনারগাঁ২৪কে এসব তথ্য জানান।

পৌরসভার সাবেক কাউন্সিলর মোশারফ হোসেন জানান, চৈতি কম্পোজিটের সাথে পৌরসভা তার বাড়ির নিচ দিয়ে চৈতির বর্জ্য অপসারণের যে লাইন গিয়েছে সেই লাইনটি বন্ধ করে দেয়া হয়েছিল। গত বৃহস্পতিবার বিকালে সাংসদ লিয়াকত হোসেন খোকা ত্রিবরদী এলাকার চৈতী কমম্পোজিটের বিষাক্ত বর্জ্যরে বিষয় সরেজমিনে পরিদর্শনে যান এবং অপরিশোধিতভাবে বিষাক্ত বর্জ্য অপসারণের সত্যতা পেয়ে চৈতী থেকে নির্গত বর্জ্যের পিটটি বালু সিমেন্ট দিয়ে বন্ধ করে দেন। পিটটি বন্ধ করার ৪ দিন পর সোমবার দুপুরে চৈতী কম্পোজিট কর্তৃপক্ষ ও পৌরসভার কাউন্সিলরদের মধ্যে চৈতী বর্জ্য নিয়ে করণীয় এক বৈঠক হয়। সেই বৈঠকে চৈতী কম্পোজিট সরকারের কাছ থেকে আর আর আর প্রকল্প চালু করার জন্য ৩ বছরের সময় নিয়েছেন বলে পৌর কর্তৃপক্ষকে অবগত করেন। পৌরসভা চৈতীর সময়কে দীর্ঘ মেয়াদী উল্লেখ করেন এবং ৬ মাসের সময় দেয়ার কথা জানান। এ নিয়ে দুপক্ষের মধ্যে স্থায়ী কোন সমাধান না আসায় ঈদের পর আবারো এক বৈঠক হবে বলে জানিয়ে বৈঠক শেষ হয়। তিনি আরো জানান, চৈতী কম্পোজিট আমার বাড়ীর নিচ দিয়ে বর্জ্য অপসারণের লাইন নিয়েছে। এছাড়া চৈতীর বর্জ্যের কারণে আমার বাড়ীতে বসবাস করা দুস্কর হয়ে পড়েছে। এখন পৌরসভা বা এমপি যে ৬ মাস সময় দিয়েছে সেটা আমি মানি না। আমি তাদের এক দিনও সময় দিবো না।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার মিজানুর রহমান প্রথমে নিউজ সোনারগাঁ২৪’র সাথে কথা বলতে রাজি না হলেও এক পর্যায় বলেন, আমরা সরকারের কাছ থেকে আরআরআর প্রকল্পের জন্য আবেদন করেছি। সরকার আমাদের অনুমতি দিয়েছেন। তিন বছরের মধ্যে আমরা আমাদের বর্জ্য পরিশোধিত করে নিজেরাই অন্য কাজে ব্যবহার করব।

স্থানীয়রা জানায়, সোনারগাঁও পৌরসভার ত্রিবরদী এলাকায় চৈতী কম্পোজিটের বিষাক্ত বর্জ্য খাল দিয়ে প্রবাহিত হয়ে পৌরসভা, সনমান্দি, মোগরাপাড়া ও পিরোজপুর ইউনিয়নের কয়েকটি খাল ও নদীতে গিয়ে মিশে খাল-নদীর পানিগুলো বিষাক্ত করে কালো দুগন্ধ হয়ে পড়ে। ফলে সে পানি কৃষি ও দৈনন্দিন কাজে ব্যবহার অনোপযোগী হয়ে পড়েছে। এ বিষাক্ত বর্জ্যরে কারণে মাছ শুন্য হয়ে পড়েছে খাল পুকুর ও নদীগুলো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution