• রাত ২:১৩ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
মাসব্যাপী লোকজ উৎসবের ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ

মাসব্যাপী লোকজ উৎসবের ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপী লোকও মেলার প্রাক্কলিক ব্যয় ধরা হয়েছে ৭০ লাখ টাকা। রবিবার দুপুরে লোকশিল্প ফাউন্ডেশনের ডকুমেন্টেশন ভবনের দ্বিতীয় তলার সভা কক্ষে এ উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

এর মধ্যে ডেকোরেটর বাবদ ধরা হয়েছে ২২ লাখ ৫০ হাজার টাকা, শিল্পি সম্মানী ধরা হয়েছে ৩২ লাখ ৯০ হাজার টাকা, স্মরনীকা, পোষ্টার, নিমন্ত্রন কার্ড ও প্রচার প্রচারনায় ধরা হয়েছে ১২ লাখ টাকা সেমিনার বাবদ ধরা হয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা ও বিবিধ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ১০ হাজার টাকা।

এরমধ্যে ১৪টি স্টলে বরাদ্ধ থেকে আয় হয়েছে ২১ লাখ টাকা, স্টল আবেদন বাবদ পাওয়া গেছে ১৬ লাখ ৭৫ হাজার টাকা এছাড়া মাসব্যাপী লোকজ মেলায় আগত দর্শনাথী থেকে আয় হবে ২৫-৩০ লাখ টাকা।

বাংলাদেশের বিলুপ্ত প্রায় লোকজ ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনরুদ্ধার ও নতুন প্রজন্মের সাথে এসব ঐতিহ্যকে পরিচয় করিয়ে দিতে আগামী মঙ্গলবার থেকে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে শুরু হচ্ছে মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব-২০১৯।

সাংবাদিক সম্মেলনে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন ফাউন্ডেশনের উপ পরিচালক মো. রবিউল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ডিসপ্লে কর্মকর্তা এ কে আজাদ সরকার ও ভারপ্রাপ্ত গবেষনা কর্মকর্তা মোজাম্মিল হক প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, আমাদের গ্রাম বাংলায় ছড়িয়ে থাকা প্রতিভাবান কারুশিল্পী ও লোক সংগীত শিল্পীদেরকে তাদের নিজ নিজ ক্ষেত্রে প্রতিভা বিকাশ ও প্রকাশের সুযোগ করে দেয়াই এ উৎসবের অন্যতম উদ্দেশ্য। এবারের উৎসবের মোট বাজেট ধরা হয়েছে ৭০ লক্ষ টাকা। উৎসবের মূল আকর্ষন হিসেবে থাকবে গ্রামীণ লোকজ সংস্কৃতির অন্যতম মাধ্যম তামা-কাঁসা-পিতল শিল্পের বিশেষ প্রদশর্নী। এছাড়াও বিভিন্ন বিষয়ের
উপর থাকবে চারটি সেমিনার।

মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোকজ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে থাকবেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা ও জেলা প্রশাসক রাব্বী মিয়া।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution