• রাত ১২:৩৩ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে জমি বিরোধের জেরে একটি পরিবারকে জিম্মি করে রেখেছে প্রভাবশালীরা

সোনারগাঁয়ে জমি বিরোধের জেরে একটি পরিবারকে জিম্মি করে রেখেছে প্রভাবশালীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  সোনারগাঁও পৌর এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে একটি নিরীহ পরিবারকে জিম্মি করে রেখেছে একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় প্রশাসনের বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেছে। যে কোন মূহুর্তে হতাহতের ঘটনা আশংকা করছেন এলাকাবাসী।

জানাগেছে, উপজেলার পৌর এলাকায় ধরপত ঠোটালিয়া গ্রামের আলী আরসাদ ১৯৯৭ সালে একই গ্রামের ইমাম উদ্দিনের নিকট হইতে ৩০ শতাংশ জমি হতে খরিদ করে ভোগ দখল করে আসছে। কিন্ত একই গ্রামের মোঃ আলী এবং সেরাজুল ইসলাম একটি সন্ত্রাসী বাহিনীর জোকসাজসে জোর পূর্বক আলী আরসাদের জমিতে জবর দখলের চেষ্টা করলে আলী আরসাদের দুই ছেলে নবী হোসেন ও সাব্বির হোসেন বাঁধা দিলে তাদেরকে পিটিয়ে জখম করে একটি ঘরে আটক করে হত্যার চেষ্টা চালালে পুলিশ কন্ট্রোলরুমে ৯৯৯ কল করে পুলিশের সহযোগীতা চাইলে সোনারগাঁ থানা পুলিশ তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে। বিষয়টি নিয়ে গ্রাম্য সালিশে আলী আরসাদের পক্ষে খরিদ ও ভোগ দখলের প্রমাণ পেলেও বিএনপির নামধারী নেতা সালাউদ্দিন ও তার বাহিনীরা ওই পরিবারটিকে জিম্মি করে রেখেছে।
উল্লেখ্য যে গত ৫মে মোঃ আলী ও সেরাজুল বাহিনী জোর পূর্বক আলী আরসাদের জমিতে পুনরায় জবর দখল চেষ্টা করিলে তারা বাধা দিলে আলী আরসাদ ও তা পরিবারের সদস্যদের উপর হামলা চালায়। আলী আরসাদ সোনারগাঁ থানায় অভিযোগ করিলে গত ১০শে মে এড্যাভোকেট,কামরুজ্জমান ও ডালিম এবং আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের সহকারী পরিচালক (ভূমি) মোঃ দেলোয়ার হোসেন মোল্লা, বাদী পক্ষের তদন্ত কর্মকর্তা এসআই পংকজ কুমারের উপস্থিতে আলী আরসাদের কাগজ পত্র পর্যালোচনা করে তার মালিকানা সত্যতার প্রমান পেলে সালিশে উপস্থিত বিএনপির নামধারী নেতা সালাউদ্দিন ও তার বাহিনীরা এড্যাভোকেট কামরুজ্জামানের সাথে চড়াও হয় এবং (আসক) ফাউন্ডেশনের সহকারী পরিচালক (ভূমি) মোঃ দেলোয়ার হোসেন মোল্লাকে হত্যার হুমকি দিলে মোঃ দেলোয়ার হোসেন মোল্লা সালাউদ্দিন বাহিনীর সাথে আতাত করে মোটা অংকের উৎকোচ গ্রহনকরে সড়ে যায়। এ ব্যাপারে দেলোয়ারের সাথে যোগাযোগ করলে তিনি কোন উৎকোচ গ্রহন করেননি বলে জানান। সরেজমিনে গিয়ে জানাযায় র্দীঘ ৭ বছর যাবৎ ওই পরিবারটি হয়রানির স্বীকার হয়ে আসছে।
ফলে আরসাদ আলীর পরিবারটি সম্পুর্ন অসহায় হয়ে পড়েছে। এলাকাবাসী আরো জানায় এ সমস্য সমাধান না হলে যে কোন মুহুর্তে হতাহতের ঘটনা ঘটতে পারে। কোনো কুলকিনারা না পেয়ে সবশেষে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের কাছে আলী আরসাদ বাদী হয়ে বুধবার বিকেলেএকটি লিখিত অভিযোগ দায়ের করে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution