• সকাল ৮:৩০ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট

সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আশপাশের কয়েকটি গ্রামে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। এলাকার একমাত্র বিশুদ্ধ পানির উৎস উপজেলা চত্বরে নলকুপটি পনের দিন ধরে অকেজো মেরামতের কোন উদ্যোগ নেই।

জানাগেছে, সোনারগাঁ উপজেলা পরিষদ পৌরসভার ৮নং ওয়ার্ডে অবস্থিত কিন্তু এলাকায় জনসাধারণের জন্য কোন বিশুদ্ধ পানির নলকুপ বা ভাল খাবার পানির উৎস নেই। তাই আশ পাশের কয়েকটি গ্রামের সাধারণ মানুষ বড় স্বাস্থ্য ঝুকির মধ্যে আছে। আশপাশের গ্রাম সাহাপুর, সাতভাইপাড়া, জিয়ানগর, রগুভাংগা, জয়রামপুর, ভট্টপুর, বৈদ্যেরবাজার চান্দেরর্কীতি, কৃষ্ণপুড়া, এলাকায় কোন বিশুদ্ধ পানির উৎস গভীর নলকুপ না থাকায় উপজেলা চত্বরের এক মাত্র নলকুপটি থেকে বিশুদ্ধ পানি সরবরাহ করে। কিন্তু ১৫দিন ধরে সে একমাত্র পানির উৎস নলকুপটি অকেজো হয়ে পরে আছে। যার কারণে কয়েক হাজার পরিবার বিশুদ্ধ পানি বঞ্চিত হয়ে আছে।

গোসল রান্না বান্নাসহ নিত্য দিনের প্রয়োজনীয় কাজের জন্য একমাত্র ভরসা ছিল মেনিখালি নদী সে নদীতে ২মাস ধরে সেতুর কাজ করবে বলে নদীতে বাধ দিয়ে পানির প্রবাহ বন্ধ করে দিয়েছে। যার কারনে কয়েক হাজার লোক পঁচা ও নোংড়া পানিতে গোসল করে এবং ঐ পানি ব্যবহার করে নানা প্রকার শারীরিক সমস্যায় ভুগছে। গত একমাস ধরে বৃষ্টিতে জমে থাকা পানিতে গোসল করছে জয়রামপুরের শীতল রানী। তিনি জানান আমাদের বাড়িতে নলকুপ নেই। প্রতিদিন মেনিখালি নদীতে স্নান করতাম এখন সে পানিতে পোকা হয়ে গেছে পানি চলাচল বন্ধ থাকার। তাই এ বৃষ্টির জলেই স্নান করছি।

সাহাপুর গ্রামের আলমগীর জানায় বাড়ির নলকুপের পানি আয়রণ থাকায় মেনিখালি নদীতে গোসল করতাম সে পানিও নষ্ট হয়ে গেছে পানিতে গোসল করতে গেলে চুলকানি হয়। তাই বৃষ্টিতে জমে থাকা ডোবায় পানিতে গোসল সারছি।

ঘোষপাড়ার মধু ঘোষের স্ত্রী বলেন, আমাদের গ্রামে কোন বিশুদ্ধ পানির নলকুপ না থাকায় আমরা প্রতিদিন সকাল সন্ধায় উপজেলা চত্বর থেকে পানি সংগ্রহ করতাম। কিন্তু ১৫দিন ধরে পানির কলটি নষ্ট হয়ে যাওয়ার পর থেকে পানি সংকটে ভোগছি।

সোনারগাঁ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নাজমূল হাসান জানান, আসলেই পৌর সভায় বিশুদ্ধ পানির সংকট তবে, চলতি অর্থ বছরে পৌরবাসীর বিশুদ্ধ পানির জন্য ৩৫কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শীঘ্রই এমপি মহোদয় প্রকল্পটি উদ্বোধন করবেন। চলতি অর্থ বছরে আমরা সারা সোনারগাঁয়ে ৩৫টি গভীর নলকুল স্থাপন করেছি। কিন্তু পৌরসভার জন্য আমাদের কাছে বরাদ্ধ নেই।

সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট ও নলকুপটি নষ্ট হওয়ার কথা জানতে চাইলে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার শাহীনূর ইসলাম বলেন, আমি নলকুপটি সারানোর ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি। বিশুদ্ধ পানির সংকট এ ব্যাপাকে জানতে চাইলে তিনি কিছুই বলেন নি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution