• সন্ধ্যা ৬:০২ মিনিট বৃহস্পতিবার
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান
হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা

হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে হঠাৎ সরগরম হয়ে উঠে সোনারগাঁও পৌরসভা। আবার নির্বাচন নিয়ে অনিশ্চতায় হঠাৎ করে থমকে গেলে সেই পৌরসভা। প্রার্থীরা থেমে গেছে যে যার অবস্থানে। প্রার্থীরা আশা করে ছিলেন ৪র্থ ধাপের পর ৫ম ধাপে হয়তো অনুষ্ঠিত হতে পারে পৌরসভা নির্বাচন কিন্তু অনেকে মতে ৫ম ধাপ বলতে কিছু নেই। গত ১৪ জানুয়ারীর দিকে তাকিয়ে ছিল পৌর মেয়র প্রার্থী কাউন্সিলর ও পৌর ভোটাররা কিন্তু সব কিছুর হিসেব নিকেশ অবশেষে এলোমেলো হয়ে গেছে। এখন কবে নাগাদ পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে সেই অনিশ্চয়তায় পড়ে গেছে সোনারগাঁও পৌরসভা।

পৌরবাসী সুত্রে জানা যায়, গত কয়েক মাস আগে নির্বাচন কমিশন ঘোষনা করে নিদিষ্ট সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে দেশের সকল পৌরসভার নির্বাচন। এ ঘোষনার পর গত ৩১ ডিসেম্বর শেষ হয় সোনারগাঁও পৌরসভার মেয়াদ। সকলে আশা করেছিল পৌরসভার নির্বাচনের মেয়াদ শেষ হবার আগেই হয়তো শুরু হবে পৌর নির্বাচন। সে লক্ষে সম্ভাব্য প্রার্থীরা ভোটের মাঠে নেমে গণসংযোগ শুরু করে। কেউ গণসংযোগ কেউ উঠান বৈঠক কেউ আবার মনোনয়নের আশায় দৌড়ঝাপ শুরু করেন কেন্দ্রে। এ দিকে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান ক্ষমতাশীন আওয়ামীলীগের হাফ ডজন প্রার্থী মেয়র পদপ্রার্থী হন। অপরদিকে, সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রার্থী করেন তার সহধর্মীনিকে। এছাড়া বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন একজন মেয়র প্রার্থী দেয়ার ঘোষনা দেন। নির্বাচনকে ঘিরে প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে শুরু ভোটারদের মন জয় করার প্রতিযোগিতা। আবার নির্বাচনকে ঘিরে শুরু হয় প্রার্থীদের সমর্থকদের মধ্যে বিভিন্ন ধরনের কথোকথন। কে কাকে কি বলে ঘায়ের করবে সে প্রতিযোগিতা। বিশেষ করে বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকতকে প্রার্থী ঘোষনার পরই শুরু হয় এ প্রতিযোগিতা। তবে সব হিসেব নিকেশ শেষ হয়ে যায় গত ১৪ জানুয়ারী। সোনারগাঁও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা না হওয়ার মানসিক ভাবে ভেঙ্গে পড়েন প্রার্থী ও তার সমর্থকরা। তবে কি কারনে নির্বাচন হতে পারে আবার না হতে পারে সে বিষয় নিয়ে চলে বিভিন্ন ধরণের যুক্তিতর্ক। কেউ বলেছেন পৌরসভার একটি অংশ অথাৎ ছোট শিলমান্দি মোগরাপাড়া ইউনিয়নে চলে যাওয়ার পর শোভন গ্রুপ একটি মামলা করেছিলেন সে মামলার কারণে নির্বাচন না হওয়ার সম্ভবনা বেশী। অন্যরা জানান, শিলমান্দি মোগরাপাড়া ইউনিয়নে চলে যাওয়ার পর নতুর করে একটি গ্রেজেট করার প্রয়োজন পড়ে কিন্তু উপজেলা প্রশাসন তা না করায় সীমানা গ্রেজেট সমস্যার কারনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভবনা অনেকটাই নেই।

তবে সোনারগাঁও উপজেলা নির্বাচন কমিশন জানিয়েছেন, জাতীয় নির্বাচন কমিশন তাদের একটি চিঠি পাঠিয়েছেন সেখানে লিখা রয়েছে মামলা চলমান। এরবেশী কিছু সেখানে লিখা নেই। নির্বাচন অনুষ্ঠিত হবে না হবে না সে বিষয়ে কোন কিছু জানাতে পারেন নি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution