• রাত ২:২৭ মিনিট বুধবার
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
বিদায় বেদনাময় ফেব্রুয়ারীর

বিদায় বেদনাময় ফেব্রুয়ারীর

Logo


খায়রুল আলম খোকন ঃ ফাগুনের এ সময়ে প্রকৃতিতে আগুন ঝড়ানো রোধ হওয়ার কথা। কিন্তু হঠাৎ প্রকৃতিকে দেখা দিয়েছে বৈরিভাব। যা এসময় কাম্য নয়। তবে বিভিন্ন গাছ পালার শরীরে জমে থাকা ধূলিবালি ময়লা আবর্জনা ধুয়ে গাছপালাকে দিয়েছে নির্মল ও সজীবতা। ১৯৫২সালের ২১ফেব্রুয়ারীতে মায়ের ভাষা বাংলাকে রক্ষা করার জন্য অসংখ্য ছাত্র নেতা পাকিস্তানি সরকারের হুকুমে শান্তিপ্রিয় মিছিলে পুলিশের গুলিতে সালাম, বরকত, রফিক, জব্বারসহ বহু মানুষের বুকের রক্তে ঢাকার পিচঢালা রাজপথ রঞ্জিত হয়েছিল। সে থেকে ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চলছিল। সেই লক্ষে ৩০লাখ তাজা প্রাণ আর ২লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা পেলাম একটি স্বাধীন সার্বোভৌম বাংলাদেশ। তাই তো প্রতিবছর একুশে ফেব্রুয়ারীতে ভাষা শহিদদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি।
বর্তমান সরকারের নতুন মেয়াদে দেখা গেল নয়া চমক। জাতির জনকের কন্যা, জন নেত্রী শেখ হাসিনা তরুন ও নতুনদের নিয়ে এবার সরকার গঠন করলেন। যার ফলে দেশ নতুন রুপে উন্নয়নের অগ্র যাত্রায় এগিয়ে যাবে।
তবে এরই মধ্যে ঘটে গেল গত ২০ফেব্রুয়ারী ঢাকার চকবাজার এলাকায় অনাকাংখিত ভয়াবহ অগ্নিকান্ড। যার ফলে প্রায় শতাধিক প্রাণহানির ঘটনা ঘটে গেল। সারা দেশের মানুষ স্তব্ধ। হাহাকার রব চলছে চারদিক। স্বজন হারানোর বেদনায় মানুষ কাতর। ডিএনএ টেষ্ট করে প্রিয়জনকে চিনে নিতে বিভিন্ন হাসপাতালে ভীর চলছে স্বজনরা। বহু সম্পাদের ক্ষয়ক্ষতি।
এরই কয়েক দিন পর ২৫ফেব্রুয়ারী ঘটে গেল আরেক চাঞ্চল্যকর ঘটনা। ঢাকা-দুবাইগামী বিমানে ছিনতাইকারীর আর্ভিভাব। সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর যৌথ অভিযানে সাধারণ যাত্রীরা নির্ঘাত মৃত্যুর হাত থেকে রক্ষা পেল। আর ছিনতাইকারী যৌথবাহিনীর অভিযানে গুলিবিদ্ধ হয়ে মারা গেল। সে নাকি জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী সিমলার সাবেক স্বামী। তার প্রকৃত নাম মাহমুদ পলাশ। কিন্তু সে তার নাম ফেইসবুক আইডিতে দিয়েছে মাহির জাহান, পাসপোর্টে দিয়েছে মাজিদুল ইসলাম। আবার কখনো পলাশ আহমেদ। সে সোনারগাঁ উপজেলা পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামের প্রবাসী পিয়ার জাহানের একমাত্র পুত্র সন্তান।
২০০৯ সালে ২৫ফেব্রুয়ারীতেই ঘটে স্মরণকালের ভয়াবহ বিডিয়ার বিদ্রোহ ঢাকার পিলখানায়। যার ফলে ৫৭জন সেনা অফিসারসহ বহু লোকের ট্রাজেডি হত্যাকান্ড। যার অভাব এ জাতি বহু দিন পর্যন্ত অনুভব করবে।
২০১৪ সালের ১৭ ফেব্রুয়ারী আমি হারিয়েছি আমার পথ প্রর্দশক জন্মদাতা পিতাকে। যার অভাব প্রতিটি মুহুর্ত আমাকে কুড়েকুড়ে খায়। ফেব্রুয়ারী মাস আসলেই আমি পিতা শোকে র্মমাহত থাকি। তার পর দেশের বিভিন্ন স্থানে এতো শোক, এতো কান্না, কেমন করে এসব শোক সহ্য করা যায়। আল্লাহ যেন আমার মতো সকলকে শোক সহ্য করার শক্তি দেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution