• রাত ৮:২৫ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫।
ঘরেই ২০ মিনিটে করুন পার্লারের মতো ফেসিয়াল

ঘরেই ২০ মিনিটে করুন পার্লারের মতো ফেসিয়াল

Logo


প্রথমে কমলালেবুর খোসা ভালো করে গুঁড়া করে নিন। যদি কমলার খোসার গুঁড়া ঘরে থাকে তাহলে ঝামেলা কম হবে। তার সঙ্গে হলুদ গুঁড়া মিশিয়ে নিন।

এরপর গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে অল্প পানি দিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। ২-৩ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

স্ক্রাবার

এবার তৈরি করে নিন স্ক্রাবার। এজন্য চিনি, হলুদের গুঁড়া, অলিভ অয়েল ও পছন্দের এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। তারপর তা দিয়ে মুখ কিছুক্ষণ স্ক্রাব করে তারপর ধুয়ে নিন। স্ক্রাবিং করার ফলে ত্বকের মৃতকোষ দূর হয়। ফলে ত্বক হয় আরও উজ্জ্বল ও কোমল।

স্টিম

ফেসিয়ালের এ পর্যায়ে কয়েক মিনিট গরম ভাঁপ নিন মুখে। এতে ত্বকের লোমকূপগুলো নরম হয়ে যাবে। ফলে ব্রণ, ব্ল্যাকহেডস হালকা চাপ দিলেই বেরিয়ে আসবে। একটি ব্রণ স্টিক দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস রিমুভ করে মুখ ধুয়ে নিন।

টোনার

টোনার হিসেবে গোলাপ জল বা নিম পাতার পানি ব্যবহার করতে পারেন। টোনার ব্যবহার করতেই দেখবেন ত্বকে সতেজভাবে ফিরে এসেছে।

ফেসপ্যাক

ফেসিয়ালের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও শেষের ধাপ হলো ফেসপ্যাকের ব্যবহার। হলুদ গুঁড়া, সামান্য ময়দা, মধু ও টকদই মিশিয়ে আপনি ঘরেই তৈরি করে নিন ফেসপ্যাক।

এতে থাকা সবগুলো উপাদনই ত্বকের যত্নে খুবই উপকারী। অন্তত ১০ মিনিট ত্বকে রাখুন এই ফেসপ্যাক। তারপর মুখ ধুয়ে ফেলুন।

সবশেষে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার দেখুন ত্বক কতটা উজ্জ্বল ও কোমল হয়েছে, তাও আবার ২০ মিনিটের ঘরোয়া ফেসিয়ালে।

সপ্তাহে অন্তত ২দিন এই ফেসিয়াল করতে পারেন ঘরেই। এতে ত্বকের ময়লাও দূর হবে আর ত্বক হবে আরও উজ্জ্বল ও কোমল।

সূত্র: হিন্দুস্তান টাইমস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution