• রাত ৩:০২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
ঘর থেকে কাঁচা মাংসের গন্ধ দূর করবেন যেভাবে

ঘর থেকে কাঁচা মাংসের গন্ধ দূর করবেন যেভাবে

Logo


সারা দেশে পালিত হচ্ছে ঈদুল আযহা। মুসলিম ধর্মাবলম্বীরা সৃষ্টিকর্তার কাছে নিজেদের ত্যাগ স্বীকার করে কোরবানি করেছে গরু, ছাগল, মহিষসহ কোরবানি যোগ্য অন্যান্য পশু।

জবাই দেওয়ার পর ঘরে তুলেছেন কাঁচা মাংস। প্যাকেট করে ফ্রিজে তুলতে তুলতে মাংসের গন্ধে ঘর ভরে যায়।

অনেক সময় এ গন্ধ সহজে দূর হয় না। কিন্তু চেষ্টা করলে হবে না, তা কিন্তু নয়।

আজ আমরা জানবো কীভাবে ঘর থেকে কাঁচা মাংসের গন্ধ দূর করা যায়-

দুর্গন্ধ দূর করতে সুগন্ধি কাজে লাগান যেতে পারে। এয়ার ফ্রেশনারে কাজ না হলে বিভিন্ন মসলা পণ্য দিয়ে গন্ধ দূর করার চেষ্টা করা যেতে পারে।

এ ক্ষেত্রে দারুচিনি, চিনি ও মাখন ব্যবহার করা যায়। এ তিনটি পণ্য একসাথে ব্লেন্ড করে বেক করলে কুকির মতো সুগন্ধ ছড়ায়। এতে গরু-ছাগলের কাঁচা মাংসের গন্ধ দূর হয়।

লবঙ্গ, লেবু ও কমলার খোসা গন্ধ দূর করার দারুণ টোটকা। এই টোটকা তৈরির জন্য সসপ্যানে পানি নিয়ে কিছু লবঙ্গ ফুটিয়ে নিন। এরপর অল্প আঁচে ঘণ্টাখানেক লেবু ও কমলার খোসা পানিতে ফুটিয়ে নিতে হবে। সবগুলোর মিশ্রণে হালকা একটি সুগন্ধি তৈরি হবে, যা ঘরে থাকবে দীর্ঘক্ষণ।

এ ছাড়া কফি ব্লেন্ড করেও ঘরের গন্ধ দূর করা যায়। সাদা ভিনেগার বা বেকিং সোডাও ঘর থেকে কাঁচা মাংসের গন্ধ দূর করতে পারে।

রান্নাঘর থেকে দুর্গন্ধ দূর করার জন্য এক্সহস্ট ফ্যান চালিয়ে রাখতে পারেন। প্রয়োজনে সগন্ধীযুক্ত মোম জ্বালিয়ে রাখতে পারেন।

এয়ার ফ্রেশনার সোপ ঘরের দুর্গন্ধ দূর করার বড় সহায়ক।

মাংস কাটার পর কাটিং বোর্ড ভিজিয়ে রাখলে গন্ধ চলে যায়।

শুধু যে ঘরে দুর্গন্ধ হয় তাই নয়, মাংস কাটার পর শরীরে বা হাতে গন্ধ থেকে যায়। এ গন্ধ দূর করতে হাতে টুথপেস্ট মেখে কিছুক্ষণ রেখে ঠাণ্ডা পানিতে হাত ধুয়ে ফেললে গন্ধ চলে যাবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution