• বিকাল ৫:০৩ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫।
সোনারগাঁকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার ঘোষনা প্রতিন্ত্রীর

সোনারগাঁকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার ঘোষনা প্রতিন্ত্রীর

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ 

সংস্কৃতিক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনকে আন্তর্জাতিক প্রতিষ্ঠানে পরিণত করতে সরকার কাজ শুরু করেছেন সরকার।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত মাসব্যাপী লোকজ উৎসবের উদ্বোধনী অনুণ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পৃষ্ঠপোষকতায় শিল্পচার্য জয়নুল আববেদিন এ প্রতিষ্ঠান গড়ে তুলে ছিলেন। সোনারগাঁ অঞ্চলে এক সময় বিখ্যাত মসলিন কাপড় তৈরী হত। মসলিন তৈরীর জন্য সোনারগাঁ ছিল উপযুক্ত স্থান। বর্তমানে মসলিনের হাত ধরে সোনারগাঁয়ে জামদানী তৈরী হচ্ছে। যা দেশে বিদেশে সুখ্যাতি অর্জন করেছে। সোনারগাঁকে আন্তর্জাতিক কারুশিল্প শহর হিসেবে ঘোষনা করা হয়েছে। বর্তমান সরকার সংস্কৃতি বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনা সংস্কৃতির উন্নয়নে কাজ করে যাচ্ছেন।  ইতিমধ্যে ১৬৪ কোটি টাকা ব্যয়ে শিল্পাচার্যের জম্মভূমি ময়মনসিংহে শিল্পাচার্যের সংগ্রহ শালার উন্নয়ন প্রকল্প গ্রহন করা হয়েছে। পাশাপাশি সোনারগাঁ জাদুঘরেও একাধিক উন্নয়ন প্রকল্প গ্রহন করা হয়েছে। আমরা চাই ময়মনসিংহের সাথে সোনারগাঁয়ের যোগ সুত্র ঘটাতে। বর্তমানে সংস্কৃতির উন্নয়নে যা যা করা দরকার সরকার তাই করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহর সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের সাংস্কৃতিক  সম্পাদক অসিম কুমার উকিল এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা,  সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. আবু হেনা  মোস্তফা কামাল এনডিসি, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, পুলিশ সুপার  জায়েদুল আলম পিপিএম , উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও সোনারগাভ মুক্তিযোদ্ধা  সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি প্রমূখ।
পরে বিখ্যাত বাউল শিল্পী সফি মন্ডল ও তার দল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
এবারের মেলার শতবর্ষে বঙ্গবন্ধু লোকজ উৎসব পালন করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টাা পর্যন্ত উৎসব খোলা থাকবে। আগামী ১৪  ফেব্রুয়ারী শেষ হবে এ লোকজ উৎসব।

Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution