• সকাল ৯:০২ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
১টি ডিম বদলে দেবে মুখের টোন, এইভাবে ব্যবহার করুন, মুখ ‘কাঁচের’ মতো ঝকঝকে হবে

১টি ডিম বদলে দেবে মুখের টোন, এইভাবে ব্যবহার করুন, মুখ ‘কাঁচের’ মতো ঝকঝকে হবে

Logo


আমরা যেমন জানি ডিম আমাদের স্বাস্থ্যের জন্যে খুব উপকারী খাবার। তেমনি ডিম চুল ও ত্বকের জন্যেও খুব উপযোগী একটি পদার্থ।আমরা আপনাদের মুখে ডিম লাগালে কি কি উপকারিতা পাবেন তার তথ্য নিয়ে হাজির আজ। ডিমে রয়েছে ভিটামিন, মিনারেল, প্রোটিন এবং ফ্যাটি অ্যাসিড, যা ক্ষতিগ্রস্ত ত্বক মেরামত করতে সাহায্য করে। এটি লাগালে ত্বকের বন্ধ ছিদ্র খুলে যায় এবং ঝুলে থাকা ত্বকও টানটান হয়। বিশেষ বিষয় হল ডিমের সাদা অংশে অ্যালবুমিন নামক প্রোটিন পাওয়া যায় যা ত্বকের উপরিভাগের বড় ছিদ্রগুলোকে সঙ্কুচিত করে এবং ত্বক ঝলে পরা থেকে ও রিংকেল থেকে মুখকে মুক্তি দেয়। ত্বককে উজ্জ্বল করে তোলায় ও অ্যালবুমিন সাহায্য করে।

কিভাবে মুখে ডিম লাগাবেন জেনে নিন পদ্ধতিগুলো:-

প্রথমে একটি পাত্রে ডিম ভেঙ্গে নিতে হবে। তারপর চামচ দিয়ে ভালো করে ফেটিয়ে মিশিয়ে নিন। পাত্রে কিছুক্ষণ রাখার পর মুখে লাগান। প্রায় 10 মিনিট পরে আপনি আপনার মুখ জল দিয়ে ধুয়ে ফেলবেন।

ডিমের ফেসপ্যাক মুখে লাগালে কি কি উপকার পাওয়া যায় আসুন দেখে নেই:-

১) কয়েকদিনের মধ্যেই দেখবেন আপনার মুখ উজ্জ্বল হয়ে উঠছে। ডিমের ফেসপ্যাক লাগালে অবশ্যই গন্ধ আসতে পারে। এই পরিস্থিতি এড়াতে ডিমের হলুদ(কুসুমটি) অংশ তুলে ফেলতে পারেন।

২) ডিমের এই ফেসপ্যাক দিয়ে আপনার ত্বক হয়ে উঠবে টানটান। এছাড়াও দীপ্তি আসবে মুখে।

৩) ত্বক বিশেষজ্ঞরা বলছেন ডিমের এই ফেসপ্যাক মুখে লাগালে মুখে থাকা ব্রণের দাগ ও কালো ছোপ দূর হয়ে যাবে।

৪) এছাড়া ডিমের ফেসপ্যাক বলিরেখা দূর করতেও বেশ উপকারী। এটি ত্বককে সতেজ ও মুখে কম বয়সী উজ্জ্বলত বজায় রাখতেও সক্ষম।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution