• রাত ৯:১৭ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
অনলাইনে ট্রেকার কিনে বিপাকে গ্রাহকরা

অনলাইনে ট্রেকার কিনে বিপাকে গ্রাহকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটতম: বর্তমানে অনলাইনে পন্য কেনা কাটা জনপ্রিয় মাধ্যম। যা দিনে দিনে বেড়েই চলছে। বিভিন্ন কোম্পানী অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বিক্রি করছে বিভিন্ন জিনিসপত্র। অনলাইনে বিজ্ঞাপন দেখে অর্ডার করলে নিদিষ্ট সময়ে নিদিষ্ট চার্জ দিয়ে কুরিয়ারের মাধ্যমে পন্য নিয়ে থাকেন। এ ক্ষেত্রে কোন ক্রেতা অর্ডার করার পর পন্য পাওয়ার পরও টাকা প্রদান করে থাকেন। কিন্তু অনেক সময় বিলম্বনায় সৃষ্টি ইলেকট্রিক পন্যের ক্ষেত্রে। কোন ক্রেতা অনলাইনে দেখে অর্ডার করার পর পন্য কোস্পানীর নিদিষ্ট নাম্বার থেকে কল করে তা কনফার্ম করেন। এরপর কুরিয়ারের মাধ্যমে ঢাকা ও ঢাকার বাহিরে নিদিষ্ট পরিমার চার্জের মাধ্যমে পন্য গ্রাহকের কাছে পৌচ্ছে দেয়। গ্রাহক তখন কুরিয়ার সার্ভিসের চার্জ প্রদান করে পন্য নেন। অনলাইনে পন্য কেনা বেচা সহজ হলেন বিপাকে পরের ইলেকট্রিক পন্য বা ইলেকট্রিক ডিভাইডারের ক্ষেত্রে। ইলেকট্রিক ডিভাইজের ক্ষেত্রে পন্য ক্রয় করার পর দেখা যায় পন্য ঠিক মতো কাজ করে না। কাজ না করার ফলে ভোগান্তীতে পড়ে গ্রাহকরা। তখন তাদের কাষ্টমার কেয়ারে ফোন করলে তারা  বিভিন্ন তালবাহানা করে গ্রাহককে সঠিক সেবা প্রদান করেন না বলে অভিযোগ গ্রাহকদের।

অনলাইনে পন্য কিনে এমনই প্রতারিত হয়েছেন ফরিদ হোসেন নামের এক ব্যক্তি। তিনি অভিযোগ করেন, গত সপ্তাহে জিপিআরএস ট্রেকার নামের এ১ একটা ট্রেকার অর্ডার করেন। কোম্পানী থেকে একজন ফোন করে তা কনফার্ম করে পন্যটি পাঠিয়ে দেন। তখন তিনি নিদিষ্ট পরিমান টাকা দিয়ে পন্যটি নিয়ে নেন। এরপর নিয়ম অনুযায়ী চার্জ দেয়ার পর দেখা গেল ডিভাইজটি কাজ করছেনা। তখন তাদের হটলাইনে ফোন দিলে এটা করেন ওটা করেন বলে কেটে দেয়।

রফিকুর হায়দার বাবু নামের এক ব্যাক্তি জানান, অনেক দিন আগে একটি দরজার তালা অনলাইনে অর্ডার করেন। পন্যটি ডেলিভারী নয়ার সময় তিনি তা খুলে দেখাতে বলেন। তখন কুরিয়ারের লোকজন তা দেখাতে চান না। পরে বাধ্য হয়ে বাক্সটি খুলে দেখেন তালা আছে ঠিকই কিন্তু তা জং ধরা। তখন সে এটি নিতে অস্বীকৃতি জানালে কুরিয়ারের লোকজন আপত্তি জানান। তখন বাবু সাহেব সাংবাদিক ডাকবেন বললে দেখালে তারা তালাটি নিয়ে দ্রুত চলে যান।

তপন সরকার জানান, ফেসবুকে চটকাদার বিজ্ঞাপন দেখে একটি ট্রেকারের অর্ডার করেন। অর্ডারটি পাওয়ার পর বাড়িতে নিয়ে দেখেন সেটি আর কাজ করছেনা। পন্য বিক্রেতাদের নাম্বারে যোগাযোগ করলে তারা এটাসেটা বলে লাইন কেটে দেন।

এরকম অনেক অনলাইন প্রতিষ্ঠান আছে যারা ফেসবুকে চটকাদার বিজ্ঞাপন দিয়ে পন্য বিক্রি করে ক্রেতাদের ডকাচ্ছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution