• সকাল ৯:৩৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
আন্তর্জাতিক শিশু দিবস উপলক্ষে পথশিশুদের মাঝে শীত সামগ্রী বিতরন

আন্তর্জাতিক শিশু দিবস উপলক্ষে পথশিশুদের মাঝে শীত সামগ্রী বিতরন

Logo


নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁ উপজেলা মোগড়াপাড়া চৌরাস্তা নোয়াব প্লাজায় পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি অফিসে ২০ নভেম্বর আন্তর্জাতিক শিশু দিবসে উপলক্ষে বরিবার দুপুর ১টা দুই শতাধিক পথশিশুদের নিয়ে পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি, বিবি আছিয়া ফাউন্ডেশন, সনমান্দী জনকল্যাণ সংস্থা ও বাংলাদেশ হিউম্যানিস্ট সোসাইটির এই আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া।

এই সময় উপস্হিত ছিলেন বিবি আছিয়া ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মনির হোসেন, সোনারগাঁ পোল্ট্রি ডিলার এসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম খোকন, সোনারগাঁ পৌরসভা মেয়র প্রার্থী মোহাম্মদ হোসাইন, সোনারগাঁ মিডিয়া প্রেস ক্লাবের সভাপতি হারুন অর রশিদ, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ এম এ মহিন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বকুল ও যুগ্ম সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহমেদ সহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন-দেশের পথশিশুদের সুরক্ষা ও তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতি বছর আমাদের দেশে পালিত হয় এই দিবসটি। ক্ষুধার জ্বালায় মায়ের কোল ছেড়ে শিশুরা যখন মা-বাবার ঘর ছেড়ে অজানার পথে পা বাড়ায় তখনই তাদের পরিচয় হয় পথশিশু। অবহেলিত শব্দটি পথশিশুদের জীবনের সঙ্গে যেন কোনো না কোনোভাবে ওৎপত ভাবে জড়িত।

জীবনের প্রতিটি অধ্যায়ে তারা বিভিন্ন ধরনের অবহেলা আর বঞ্চনার শিকার। রাস্তাঘাটে এক টাকা-দুই টাকার জন্য তারা পথচারীকে অনুরোধ করে নানাভাবে। কেউ কেউ আবার কাগজ কুড়ায়। তীব্র শীতের মধ্যেও তাদের প্রায়ই গরম কাপড় ছাড়া দেখা যায়, যা অমানবিক ও দুঃখজনক।আমাদের সোনারগাঁসহ দেশের বিভিন্ন শহরে হাজার হাজার পথশিশু রয়েছে। রাস্তাঘাট, রেলস্টেশন, বাস টার্মিনাল, অফিস চত্বর, পার্ক আর খোলা আকাশের নিচে তাদের বাস। তারা বড় অসহায়। ঠিকমতো খেতে পারে না, ঘুমাতে পারে না, পরতে পারে না ভালো কোনো পোশাক। পায় না ভালো আচরণ। তিনি পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি এই আয়োজন কে সাধুবাদ জানায় ও সবসময় পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি পাশে থাকবেন বলে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution