• সকাল ১০:৪৯ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
করোনার হটস্পট সোনারগাঁয়ে করোনার ভ্যাকসিন নিতে মানুষের ব্যাপক সাড়া

করোনার হটস্পট সোনারগাঁয়ে করোনার ভ্যাকসিন নিতে মানুষের ব্যাপক সাড়া

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সরকার ঘোষিত করোনার ভ্যাকসিন নিতে উপজেলার প্রতিটি কেন্দ্রে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। সকাল থেকে মানুষ নিদিষ্ট লাইনে নারী পুরুষ দীর্ঘসময় লাইনে দাড়িয়ে টিকা দিয়েছেন। করোনার হটস্পট খ্যাত সোনারগাঁয়ে ১১টি কেন্দ্রে প্রতিকেন্দ্র প্রতিকেন্দ্রে ৬ শতাধিক লোককে করোনা ভ্যাকসিন দেয়ার ঘোষনা দেয়া হয়। সেই ঘোষনা মোতাবেক প্রতিটি টিকা কেন্দ্র মানুষ লাইনে দাড়িয়ে টিকা নিয়েছেন।
সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, সরকারের নির্দেশনা মোতাবেক সোনারগাঁ উপজেলা ১১টি কেন্দ্রে গণটিকার আয়োজন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২৫ বছরের উর্ধ্বে সকল নারা পুরুষকে টিকা দেয়া হবে। সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত টিকা দেয়ার কার্যক্রম চলবে। সেজন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার স্বাস্থ্য বিভাগ প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহায়তায় প্রতিটি কেন্দ্রে টিকার কার্যক্রম পরিচালনা করছেন। সাধারণ মানুষ যাতে শুধু মাত্র এনআইডি কার্ড দেখিয়ে টিকা দিতে পারেন সেজন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা তারা গ্রহন করেছেন।

এদিকে সরেজমিনে পৌরসভার দরপত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, সকাল ৯টার আগেই ২৫ বছরের উর্ধ্বে নারী পুরুষ এনআইডি কার্ড নিয়ে লাইনে দাড়িয়ে আছেন। সককার ঘোষিত নিদিষ্ট সময়ের মধ্যে স্বাস্থ্য কর্মীরা টিকা নিয়ে প্রতিটি কেন্দ্রে হাজির হয়েছেন। টিকা দিতে সাধারণ মানুষের মধ্যে দেখা গেছে ব্যাপক উৎসাহ উদ্দিপনা। টিকা নিতে আসা লোকজন দীর্ঘ সময় সুশৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে তাদের কাঙ্খিত টিকা নিয়ে বাড়িতে ফিরেছেন।
টিকা কেন্দ্র গিয়ে টিকা নিয়ে আসা ৫৫ বয়সের নারী রহিমার সাথে কথা হয়। তাকে টিকা নেয়ার ব্যাপারে জিঞ্জেস করতেই তিনি মুখে হাসি নিয়ে বলেন, যেভাবে দেশে করোনা শুরু হয়েছে সেটা সহসাই সারবেনা। হুনি কতো লোক মারা যাইতেছে। আল্লাহ আমারে ভাল রাখছে সেজন্য তারাতারি টিকাটা নিয়ে নিলাম। বাড়ীর সামনে টিকা দিয়ে সরকার ভাল করেছে। আমি ও আমার পরিবারের সবাই টিকা নিছি। দেয়ার আগে একটু ভয় পাইছিলাম। মানুষ কতো আজে বাজে কথা কইতো কিন্তু টিকা দেয়া সময় বুঝতেই পারলাম না। এখন কেমন লাগছে জিঞ্জেস করতে তিনি জানান তার অনেক ভাল লাগছে মনটা চাঙ্গা হয়ে গেছে।

টিকা নিতে আসা ৪৭ বয়সের দিনমজুর আবদুল্লাহ জানান, একবার ভাবছিলাম টিকা নিয়া কি হইবো। এমনিতেই করোনা চলে যাবে। কিন্তু টিভি ও পেপারে যে ভাবে দেখতাছি মানুষ মরতাছে, আক্রান্ত হইতেছে এই রোগ সহজে সারবোনা। সেজন্য টিকা দিতে আসছি।

সোনারগাঁও পৌরসভার দরপত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে টিকার দায়িত্বে থাকা আ: মতিন জানান, সরকারের নির্দেশ মোতাবেক আমরা প্রতিটি কেন্দ্রে ৬শত টিকা পেয়েছি। আমার কেন্দ্রে সকাল থেকেই টিকা নিতে আসা লোকজনের ব্যাপক ভীড় ছিল মানুষ অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহন করেছে। সেজন্য দুপুর ১টার মধ্যেই আমার ৬শ টিকা শেষ হয়ে গেছে। এখনও অনেক মানুষ আসছে টিকা নেয়ার জন্য। আমার বলেছি আমাদের দেয়া টিকা শেষ আপনারা মোবাইলে রেজিষ্ট্রেশন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা দিতে পারবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution