• সকাল ৮:২৫ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা, ভোগান্তীতে নারী ও শিশুসহ সাধারণ মানুষ

টানা বৃষ্টিতে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা, ভোগান্তীতে নারী ও শিশুসহ সাধারণ মানুষ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: অপরিকল্পিত ভাবে নগরায়নের ফলে ও কয়েক দিনের টানা বৃষ্টিতে সোনারগাঁও পৌরসভাসহ উপজেলার বিভিন্ন স্থানে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তীতে পড়েছে জলাবদ্ধতায় আটকে পড়া মানুষ।

জানাগেছে, গত কয়েকদি ধরে টানা বৃষ্টির কারণে অপরিকল্পিত ভাবে গড়ে তোলা বাড়ীঘরের কারণে সোনারগাঁও পৌরসভাসহ উপজেলা কয়েকটি স্থানে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তীতে পড়েছে ওইসব এলাকার মানুষ। জলাবদ্ধতার কারণে বাড়ী থেকে হাটুপানি পর্যন্ত পানি পার হয়ে বাহির হচ্ছেন বিভিন্ন কাজে। জলাবদ্ধতার কারণে বিশেষ করে শিশু ও মহিলারা পড়েছে সবচেয়ে বেশী বিপাকে। তারা কোন কাজে বাড়ী থেকে বের হতে হলে হাটুপানিতে কাপড় ভিজিয়ে বাহির হতে হচ্ছে। এতে করে পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে অনেকে। করোনা কালে এ বৃষ্টির পানিতে ভিজে অনেকে জ্বর ঠান্ডাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। করোনা কালে এসব রোগে আক্রান্ত হয়ে অনেকে ভুগছেন করোনা আতঙ্কে। এতে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে অনেক পরিবার।

স্থানীয় জানান, সোনারগাঁও পৌরসভার দত্তপাড়া, লাহাপাড়া ও ষোলপাড়া এলাকার খাল ও পুকুরগুলো বালু দিয়ে ভরাট করার ফলে ও রাস্তার দুপাশে উচু করে বাড়ি নির্মাণ করার কারণে বৃষ্টির পানি কোথাও সরতে না পেরে কয়েক দিনের টানা বৃষ্টিতে পানি জমে রাস্তাঘাট ডুবে পানি অনেক নিচু বসত ঘরে প্রবেশ করছে। এতে বিপাকে পড়েছে অসহায় পরিবারগুলো। অপরিকিল্পতভাবে পুকুর ও খালগুলো ভরাট করার ফলে ও পৌর কর্তৃপক্ষ পানি নামার জন্য ড্রেনের ব্যবস্থা না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এতে রাস্তায় পানি জমে থাকার ফলে বাসাবাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে পড়েছে ওই সব এলাকার মানুষের। বিশেষ করে বেশী ভোগান্তীতে পড়েছে মহিলা ও শিশুরা। অনেকে রাস্তায় জমে থাকা হাটু পানি ভেঙ্গেই বাহিরে বের হচ্ছেন প্রয়োজনীয় কাজে। পানি জমে থাকার কারণে আশপাশের ময়লা ও জীবানু ভেসে পানিতে মিশে পানি বাহিত রোগে আক্রান্ত হয়েছেন অনেকেই।

লাহাপাড়া এলাকার বাসিন্দা মামুন জানান, পরিকল্পনা ছাড়া আশপাশের খাল, পুকুর ও ডোবাগুলো বালু দিয়ে ভরাট করার কারণে বৃষ্টির পানি কোথায় নামনে না পেরে রাস্তায় ও নিচু জায়গায় জমে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। পৌরসভা কর্তৃপক্ষও এসব এলাকায় ড্রেনেজ ব্যবস্থা না করায় ভোগান্তী আরো বেড়েছে। ফলে জলাবদ্ধ এলাকায় জরুরী ভিত্তিতে ড্রেনেজ ব্যবস্থা করে এসব এলাকার মানুষকে জলাবদ্ধতার হাত থেকে বাসিন্দাদের রক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution