• রাত ১২:১৪ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
টিফিনের টাকা বাঁচিয়ে এতিম শিশুদের নতুন পোশাক উপহার দিয়েছে মুন

টিফিনের টাকা বাঁচিয়ে এতিম শিশুদের নতুন পোশাক উপহার দিয়েছে মুন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ 

ফজলে রাব্বী সোহেল, সোনারগাঁ, পৃথিবীর দুষণ মুক্ত প্রথম নাম্বারের সিরিয়ালে থাকা সুন্দরতম দেশ সুদূর অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে পরিবারের নিজের পিত্রালয় বাংলাদেশে ছুটি কাটাতে এসেছে মুন। পুরো নাম মুন্তাছির রশিদ খাঁন মুন। মা-বাবা তাকে আদর করে মুন নামে ডাকে। মুনের মনটা আসলেই চাঁদের মতো সুন্দর। ১৫ বছরের ছোট মুন তার কাজ দিয়ে প্রমান করেছে তার সুন্দরতম মনের বিষয়টি। সে তার স্কুলের টিফিনের টাকা থেকে জমিয়ে মাদ্রাসার ৪৫ জন এতিম শিশু শিক্ষার্থীকে নতুন পোশাক উপহার দিয়ে তার সুন্দরতম মনের বিষয়টি প্রমান করে দিয়েছে।
সোনারগাঁ উপজেলার ভট্রপুর গ্রামের মনিরুল হক খাঁনের একমাত্র ছেলে মুন্তাছির রশিদ খাঁন মুন। বাবার প্রবাস জীবনের কর্মস্থল ইউরোপ মহাদেশের অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা শহরে জন্ম তার। লেখাপাড়াও করে ভিয়েনার শিফসুল স্কুলে দশম শ্রেণীতে। স্কুল ছুটি হওয়ায় পরিবারের সবার সাথে দাদার বাড়ী বাংলাদেশে বেড়াতে আসে। উন্নত দেশে সোনার চামচ মুখে নিয়ে জন্মানো মুন বাংলাদেশে এসে তার চাচাতো, ফুফাতো ভাইদের সাথে গ্রামে-গঞ্জে, পথে-প্রান্তরে ঘুরে ঘুরে এদেশের মানুষ-প্রকৃতি, মাঠ-ঘাট, ফুল-পাখি কতো কিছুইনা দেখে বেড়ায়। কতোনা কিছুর সাথে কিশোর মুন তার দু’চোখ দিয়ে মানুষের দুঃখ-কষ্টও দেখেছে। একদিন মুন তাদের সোনারগাঁয়ে বাড়ীর পাশের গ্রামের একটি মাদ্রাসায় ঘুরে দেখতে যায়। ওই মাদ্রাসায় গিয়ে সে দেখে মাদ্রাসার ছোট ছোট অনেক শিক্ষার্থীর বাবা নেই, আবার কারো বাবা-মা কেউই নেই। তারা এতিম হিসেবে মাদ্রাসায় লেখাপড়া করছে। এই ছোট এতিম ছাত্রদের গাঁয়ে ছেড়া ময়লা কাপড়। এ বিষয়টি মুনের ছোট্ট হৃদয়ে দাগকাটে। বাড়িতে ফিরে সে তার বাবা মনিরুল হকের সাথে ব্যাপারটি আলোচনা করে যে, তার কাছে স্কুলের টিফিন থেকে বাঁচানো কিছু টাকা আছে। এ টাকা দিয়ে সে মাদ্রাসার এতিম শিশুদের জন্য কিছু করতে চায়। সিদ্ধান্ত নেয় যে, এ টাকা দিয়ে সে ঐ শিশুদের জন্য নতুন পোশাক উপহার দেবে। তার এ সিদ্ধান্তে তার বাবা খুশি মনে শায় দেয়। শুরু হয় এতিম শিশুদের জন্য তার কাজ। গত ৩০ আগষ্ট শুক্রবার পবিত্র দিনে সে সোনারগাঁ উপজেলার ষোলপাড়া গ্রামের মাদ্রাসাতুল সিরাতুল মুস্তাকিম মাদ্রাসার ৪৫ জন এতিম ছোট ছোট শিক্ষার্থীদের নতুন পোশাক উপহার দেয়। এসময় মুনের বাবা মনিরুল হক খাঁন, চাচা সমাজ সেবক আনিসুল হক খাঁন, মাদ্রাসাতুল সিরাতুল মুস্তাকিম মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ আরিফ হোসেন উপস্থিত ছিলেন।
এব্যাপারে ভিয়েনার শিফসুল স্কুলে দশম শ্রেণীর ছাত্র মুন্তাছির রশিদ খাঁন মুন জানায়, আমার কাছে মনে হয়েছে আমার বাবা আমাকে নতুন জামা কিনে দিতে পারছে। আমি সেই কাপড় পড়ি অনেক আনন্দ পাই। কিন্তু তাদের তো বাবা নেই। তাদেরকে কে নতুন জামা কিনে দেবে। সে জন্য আমার ইচ্ছে হলো এসব বাবা-মা হারা ছোট ছোট এতিম শিশুদের নতুন ড্রেস উপহার দেয়ার। এব্যাপারে আমার বাবাও আমাকে উৎসাহ দিয়েছে।
মুনের মা ফারজানা হক খাঁন একজন সু-গৃহিনী এবং দয়ালু প্রকৃতির মানুষ। দুই বোন এক ভাইয়ের মধ্যে মুন দ্ধিতীয়।
সুদুর প্রবাস থেকে আসা কিশোর মুনের এ ছোট কাজটি মানবতার একটি উদাহরণ। ছোট মুন তার টিফিনের টাকা বাঁচিয়ে মাদ্রাসার এতিম শিশুদের নতুন পোশাক উপহার দিয়ে যে উদাহরণ সৃষ্টি করেছে তা যদি আমাদের দেশের বিত্তবান কনেকেই আছেন তারা যদি এসব এতিম, অনাথ শিশুদের প্রতি একটু সুদৃষ্টি দেয় তাহলে তারাও দেখতে পারে আলোর পথ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution