• সকাল ৮:০৩ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে একখন্ড জমির আশায় ইউএনও অফিসে ভূমিহীন ৬ পরিবারের ধন্না

সোনারগাঁয়ে একখন্ড জমির আশায় ইউএনও অফিসে ভূমিহীন ৬ পরিবারের ধন্না

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলাধীন পিরোজপুর ইউনিয়নে মাথা গোজার জন্য ১ খন্ড জমির আশায় ধন্না দিচ্ছেন সরকারের এক দফতর থেকে দফতরে অসহায় পিরোজপুরের ভূমিহীন ৬ টি পরিবার। ভুমিহীনরা সরকারী ভুমির জন্য গত এক বছর আগে উপজেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন জানালেও বছর পেরিয়ে গেলেও কর্মকর্র্তারা এ ব্যাপারে কিছুই জানেন না। ভুমিহীনদের দেয়া আবেদন কোথায় আছে তাও বলতে পারছেন না বলে জানান নিউজ সোনারগাঁ’কে।ভুমিহীনরা দাবি জানান, খুব দ্রুত তাদের আবেদনগুলো যাচাই বাছাই করে তাদের পরিবার পরিজন নিয়ে বসবাস করার ভুমি যেন সরকার তাদের প্রদান করেন।
২০২০ইং মুজিব বর্ষ উপলক্ষে বর্তমান সরকারের অঙ্গীকার ছিল অসহায় ও ভূমিহীনদের জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করা হবে। সে লক্ষে কাজও শুরু করেছে সরকার। এই প্রক্রিয়া দেখা গেছে সোনারগাঁয়ে পরিবার নিয়ে মাথা গোজার জন্য আশায় বুক বেধেছিল পিরোজপুরের ছয়টি পরিবার। নিয়ম মেনে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদনও করেছিলেন। কিন্তু সেই আবেদনের বছর ঘুরতে চললেও কোন আশার আলো দেখছেন না এইসব ভূমিহীনরা।
এব্যাপারে, জৈনপুর গ্রামের ভূমিহীন এতিম ও বিধবা হিন্দু নারী শান্তি রানি বলেন, শুনছিলাম মুজিববর্ষ উপলক্ষে সরকার নাকি আমগো মতো ভূমিহীনগ থাকোনের যায়গা দিবো। এক বছর হয়ে যায় দরখাস্ত করলাম কোন খোজ খবর নাই।
চেঙ্গাকান্দি গ্রামের ভূমিহীন বৃদ্ধ মোস্তফা কামাল বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সই নিয়ে
এক বছর আগে একটু ভূমি বরাদ্দের আবেদন করেছিলাম। কই কিছুইত পেলাম না।
এছাড়াও পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে পাওয়া গেছে চারটি ভূমিহীন পরিবার। তারা সবাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর নিয়ম মেনে আবেদনও করেছন একটু ভূমি বরাদ্দের জন্য।
বড় নয়াগাঁও গ্রামের প্রতিবন্ধি শাহাবুদ্দিন বলেন, আমাদের গ্রামে কতো খাস যায়গা অবৈধ দখলদারত্বের হাতে। সরকার চাইলে তা উদ্ধার করে, আমাদের মতো ভূমিহীনদের বরাদ্দ দিতে পারেন।
এছাড়াও বড় নয়াগাঁওয়ের ভূমিহীন অসহায় মমতাজ, সেলিনা ও হাসিনারা আশায় আছেন, খাস যায়গা থেকে অবৈধ দখলদারিত্ব হটিয়ে তা উদ্ধার করে, আমাদের মতো ভূমিহীনদের বরাদ্দ দিবেন।
এব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম জানান, ভুমিহীনদের জন্য সরকার উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাসজমিগুলো চিহিৃত করে ভুমিহীনদের মাঝে বন্দোবস্ত দেয়ার প্রক্রিয়া চালাচ্ছে। আশা করছি খুব তারাতারি খাসজমিগুলো চিহিৃত করে ভুমিহীনদের বুঝিয়ে দেয়া হবে।

Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution