• রাত ৪:৩৮ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ

সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে ঘিরে টানটান উত্তেজনা বিরাজ করছে বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামীলীগ প্রার্থী ও বিরোধী দলীয় জাতীয়পার্টির সমর্থিত প্রার্থীদের মধ্যে। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে পৌর নির্বাচন। পৌর নির্বাচনকে কেন্দ্র সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকতকে প্রার্থী ঘোষনা করার পর থেকে বদলে গেছে পৌরসভা নির্বাচনের হিসেব নিকেশ। শুরু হয়েছে নির্বাচনকে ঘিরে নানা মেরুকরন। এরই মধ্যে গতকাল অনুষ্ঠিত হলো নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের উপ নির্বাচন। এ নির্বাচনে আওয়ামীলীগের সমর্থিত সদস্য প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্ধিতা হয় জাতীয়পার্টির সমর্থিত প্রার্থীর মধ্যে। অবশেষে ৪০ ভোটের ব্যবধানে জয়লাভ করে জাতীয়পার্টির সমর্থিত প্রার্থী।

জানা গেছে, চলতি বছরের ১৬ আগষ্ট নোয়াগাঁও ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার আলেক মিয়া মারা যাওয়ার পর ওই ওয়ার্ডটি মেম্বার শুন্য হয়। নিয়ম অনুযায়ী সেই শুন্য পদে আগামী ২০ তারিখে নির্বাচনের তারিখ ঘোষনা করে উপজেলা নির্বাচন। শুন্য পদে নির্বাচন করার জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এদের মধ্যে জাতীয়পার্টির সমর্থিত প্রার্থী সাকিব হাসান মোরগ প্রতিক নিয়ে ও আওয়ামীলীগের সমর্থিত প্রার্থী মোক্তার হোসেন তালা প্রতিক নিয়ে নির্বাচন করেন। সে নির্বাচনে স্থানীয় ও ইউনিয়নসহ অন্যান্য আওয়ামীলীগ ও জাতীয়পার্টির নেতারা তাদের সমর্থিত প্রার্থীর পক্ষে গণসংযোগ করেন। গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলে। ভোট গ্রহন শেষে জাতীয়পার্টির সমর্থিত প্রার্থী সাকিব হাসান মোরগ প্রতিক নিয়ে ৪০ ভোটের ব্যবধানে জয়লাভ করে।

রাজনৈতিক বিশ্লেষকরা জানান, আসন্ন পৌরসভা নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগ ও জাতীয়পার্টির সমর্থিত প্রার্থীদের মধ্যে বর্তমানে যে প্রতিদ্বন্ধিতা শুরু হয়েছে। সেই প্রতিদ্বন্ধিতার মধ্যে একটি ইউনিয়নের ওয়ার্ড নির্বাচন এতো গুরুত্বপূর্ন না হলেও বর্তমান সিচুয়েশনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধিতা করে জাতীয়পার্টির প্রার্থীর জয় আওয়ামীলীগের জন্য শুভকর নয়। আর এ নির্বাচনের মাধ্যমে একটি জিনিস পরিস্কার হলো আওয়ামীলীগ একটি বড় দল তার উপর ÿমতায় থাকার পরও তাদের অভ্যন্তরিন কোন্দলের কারণে একটি ওয়ার্ডের একজন মেম্বার প্রার্থীকে জয়ী করতে ব্যর্থহন তারা। অপরদিকে জাতীয়পার্টি বিরোধী ও দেশের ৩য় স্থানে থাকা দলটি তাদের ঐক্য ও একতার জন্য তাদের সমর্থিত প্রার্থীকে জয়ী করতে সক্ষম হয়েছে। তারা আরো জানান, নোয়াগাঁও ওয়ার্ড নির্বাচন যদিও পৌরসভার নির্বাচনের সাথে পার্থক্য করলেও তেমন কিছুই না তারপর আগামী পৌর সভা নির্বাচনকে কেন্দ্র করে এ ওয়ার্ড নির্বাচনটিও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ও জাতীয়পার্টির জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution