• দুপুর ১:২৪ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু অমর পোদ্দারের উদ্যোগে ১৫শত পরিবারকে ঈদ সামগ্রী বিতরন আওয়ামীলীগ নেতার টাকায় বিএনপির ইফতার, সমালোচনা ঝড় খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীর ইফতার পার্টিতে যোগদান ভীত সন্ত্রস্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা
প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের কঠোর নির্দেশনা বাস্তবায়নে সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে রাখতে ও ছোটখাটো যানবাহনের চলাচলের উপর নিষেধাজ্ঞা দেয়ার লক্ষে সোনারগাঁ উপজেলার গুরুত্বপুন কয়েকটি রাস্তার যান চলাচল বন্ধ করে প্রশাসন। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন পৌরসভা কয়েকটিি রাস্তা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বাঁশ দিয়ে বন্ধ করে দেন। বাঁশ দিয়ে বন্ধ করা রাস্তাগুলো কয়েক ঘন্টা না যেতেই  সন্ধ্যার খুলে ফেলে দেয় স্থানীয়রা।

ফলে ওইদিন থেকেই ফের ওসব রাস্কাগুলোতে যানচলাচল স্বাভাবিক হয়ে যায়।

স্থানীয়রা জানান, করোনা মোকাবেলায় সারা দেশে লক ডাউন ঘোষনা করেছে সরকার। কিন্তু সাধারণ মানুষ জীবন জীবিকার জন্য প্রতিদিনই বেরুতে হচ্ছে। কোন না কোন কাছে মানুষ যাচ্ছে হাট-বাজারে ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে। এতে স্বাভাবিক ভাবে তাদের তাদের অটোরিক্সা বা অন্য কোন বাহন ব্যবহার করতে হচ্ছে। শহরগুলোতে বেরুলে মুভমেন্ট পাশ থাকলেও গ্রামগুলোতে মানুষ মুভমেন্ট পাশ কি জিনিস সেটাই জানে না। সে জন্য তারা যত্রতত্র বাড়ি থেকে বের হয়ে কারণে অকারণে আড্ডা দিচ্ছে বিভিন্ন দোকারপাটগুলোতে। সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য বিধি নিষেধ আরোপ করে মাইকিং করলেও সাধারণ মানুষ তা মানতে নারাজ। তারা কারণে অকারনে বেরুবেই রাস্তাতে।

এদিকে সরকারের দেয়ার কঠোর লক ডাউন পালন করতে প্রশাসন দিনরাত কাজ করলেও মানুষের অনিহার কারণে সে কঠোরতা ভেস্তে যাচ্ছে। সেজন্য প্রশাসন কোথায় কোথায় জরিমানাও করেছে। তারপর তারা ঘরে থাকতে বাধ্য নয় মানুষ। এসব পদক্ষেপ কাজ না হওয়ায় সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গত মঙ্গলবার দুপুরে পৌরসভার গোয়ালদী রাস্তা, আদমপুর বাজার, পানাম বাজার ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বন্ধ করো দেয়। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম সরেজমিনে উপস্থিত থেকে বাঁশ দিয়ে এ রাস্তাগুলো বন্ধ করে দেন। এদিকে দুপুরের দিকে রাস্তাগুলো বন্ধ করার পর ইফতারী শেষ হবার পরপরই স্থানীয়রা বাঁশগুলো খুলে রাস্তার পাশে ফেলে রাখে।

নাম না প্রকাশ করার শর্তে বাঁশ দেয়ার স্থানগুলোর প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে উপজেলার লোকজন বাঁশ লাগিয়ে দেয়ার পর এসব এলাকার ক্ষমতাশীনরা তাদের নিজস্ব গাড়ি বাড়িতে প্রবেশ করতে না পেরে ক্ষেপে যান। তখন তারা তাদের লোকজনদের বলেন সারা দেশের মানুষ রাস্তায় আর এখানে এসে বাঁশ লাগিয়েছে, বাঁশ খুলে ফেলে দে। যা বুঝার বুঝমুনে পরে। তাদের নির্দেশ পাবার পরপরই কে বা কাহারা সন্ধ্যার পর বাঁশ খুলে ফেলে দেয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution