• সন্ধ্যা ৭:৩৭ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫।
ভাঙ্গা গড়ায় আর্থিক ক্ষতিতে ফুটপাত ব্যবসায়ীরা

ভাঙ্গা গড়ায় আর্থিক ক্ষতিতে ফুটপাত ব্যবসায়ীরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: কয়েকদিন পর পর সড়ক ও জনপথ এবং কাঁচপুর হাইওয়ে পুলিশের উচ্ছেদে ভাঙ্গা গড়ার মাঝে আর্থিক ক্ষতিগ্রস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই শতাধিক ফুটপাতের ববসায়ীরা।

জানাগেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা শিল্পাঞ্চল বাসষ্ঠ্যান্ড পর্যন্ত মহা সড়কের ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করে আসছে কয়েক শত ব্যবসায়ী। জীবিকার তাগিয়ে স্থানীয় নেতাদের মাসিক মাসোহারা দিয়ে দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছেন ফুটপাতের ব্যবসায়ীরা। জীবিকার তাগিদে রোদ বৃষ্টি মাথায় নিয়ে মাতার ঘাম পায়ে ফেলে তারা ব্যবসা পরিচালনা করে আসছেন এসব ব্যবসায়ীরা। যাদের বেশীর ভাগই হতদারিদ্র। জীবিকার তাগিয়ে কেউ ফলের দোকান, ভাঙ্গারীর দোকান, কাপড়ের দোকান, পেট্রোল মবিলের দোকান, ফানিচারের দোকান খাবারের দোকানসহ কয়েকশত অবৈধ দোকান পরিচালনা করে আসছেন। এসব দোকানগুলো সড়ক ও জনপথ এবং কাঁচপুর হাইওয়ে পুলিশ কতোদিন পর পর ভেকু ও ভোলডোজার ভেঙ্গে গুড়িয়ে দেয়। তাদের উচ্ছেদের কয়েক ঘন্টার মধ্যে ফের ব্যবসা নিয়ে বসেন এসব ব্যবসায়ীরা। ফলে যে লাউ সেই কদু। কোন পরিবর্তন নেই ফুটপাতের ব্যবসায়ীদের শুধু পরিবর্তন হয় সার্বিক আর্থিক ক্ষতির।

ফুটপাতের ব্যবসায়ী শাহীন আলম জানান, আমরা গরীর মানুষ টাকার অভাবে মার্কেটে দোকান নিতে পারিনা। পরিবারকে বাঁচার জন্য ফুটপাতে দোকান দিয়ে বসি। সেজন্য প্রতিদিন গড়ে চাঁদা দিয়ে থাকি। কিন্তু উচ্ছেদের কারণে আমাদের দোকানপাট কিছুদিন পর পর ভেঙ্গে গুড়িয়ে দেয় সরকারী লোকেরা। তারা ভেঙ্গে দেয়ার পর আবার নতুন করে দোকান নির্মান করতে হয়। রতৃন দোকান করতে আমাদের অনেক টাকা খরচ করতে হয়। এতে আর্থিক ক্ষতির সম্মুখিন হই।

সড়ক ও জনপথের কর্মকর্তারা জানান, ঢাকা-চট্টগ্রাম ঝানজটমুক্ত করতে আমরা ফুটপাত কয়েকদিন পর পর উচ্ছেদ করতে হয়। একদিকে আমরা উচ্ছেদ করি অন্যদিকে অবৈধ দোকানপাট তৈরী হয়ে যায়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution