• দুপুর ১২:০৬ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু অমর পোদ্দারের উদ্যোগে ১৫শত পরিবারকে ঈদ সামগ্রী বিতরন আওয়ামীলীগ নেতার টাকায় বিএনপির ইফতার, সমালোচনা ঝড় খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীর ইফতার পার্টিতে যোগদান ভীত সন্ত্রস্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা
ভারী যানবাহনের কারণে মহাসড়কে যানজট, ভোগান্তীতে যাত্রীরা

ভারী যানবাহনের কারণে মহাসড়কে যানজট, ভোগান্তীতে যাত্রীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

অতিরিক্ত মাল বোঝাই ভারী যানবাহনের কারনে গত মঙ্গলবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ ও গজারিয়া উপজেল্ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে মহাসড়কে গাড়ী আটকা পড়ে ভোগান্তীতে পড়েছে এ পথে চলাচলরত যাত্রীরা। এছাড়া মহাসড়কের এ যানজট বিভিন্ন শাখা সড়কগুলোতেও ছড়িয়ে পড়েছে।

এছাড়া গাড়ীর চালকরা জানান, মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল ও টোল আদায়ে ধীর গতির কারণে ঘন্টার পর ঘন্টা তাদের মহাসড়কে দাড়িয়ে থাকতে হয়। ওজন স্কেলের কর্মকর্তা মালবাহী ট্রাকগুলোকে নিদিষ্ট পরিমান মাল থাকার পরও অতিরিক্ত টাকা দাবি করে অযথা হয়রানী করে। তাছাড়া অনেক পন্যবাহি ট্রাক অতিরিক্ত মাল বোঝাই করে ওজন স্কেলের নিয়ম মাফিক টাকা দিতে অস্বীকার করে। এ নিয়ে ওজন স্কেলের কর্মকর্তা ও চালকদের সাথে বাকবিতন্ড হয়। ওজন স্কেল ও চালকদের এরকম আচারনের কারণে অন্য গাড়ীগুলো সেতু পার হতে পারে না। এতে করে যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরকার জানান, গতকাল রাতে মেঘনা সেতুর অপর পাশে গজারিয়া উপজেলার জামালদি বাসষ্ট্যান্ড এলাকায় একটি মালবাহি ট্রাক বিকল হয়ে পড়ে। বিকল হওয়া গাড়ীটি সেখান থেকে সরাতে ঘন্টা খানেকের মতো সময় লাগে। এ সময়ের মধ্যে মেঘনা সেতুর দুপাশে গাড়ী আটকা পড়ে কয়েক কিলোমিটর যানজটের সৃষ্টি হয়। এছাড়া গত কয়েকদিন ধরে মহাসড়কে মাল বোঝাই ভারী যানবাহন চলাচল বাড়ছে। ভারী যানবহনগুলো ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত মাল বোঝাই করে নিয়ে আসে। এতে গাড়ী চলার গতি কমে যায়। এসব গাড়ীর গতি কম থাকার কারণে মহাসড়কে চলাচল ও সেতুগুলোতে উপতে সময় লেগে যায়। ফলে অন্য গাড়ীগুলো দ্রুত গতিতে এসে ভারী যানবাহনের পিছন চলতে চলতে তীব্র যানজট সৃষ্টি হয়। পুলিশ যানজট নিরসনে গতকাল রাত থেকে কাজ করে গতকাল বুধবার দুপুরের দিকে যানজট কিছুটা নিয়ন্ত্রনে এসেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution