• রাত ৩:৩৩ মিনিট বুধবার
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
লোকনাথ বাবার পুজোর দিন এই কাজগুলি করে বাবার আশীর্বাদ পান ও বিপন্মুক্ত হন

লোকনাথ বাবার পুজোর দিন এই কাজগুলি করে বাবার আশীর্বাদ পান ও বিপন্মুক্ত হন

Logo


‘রনে বনে জলে জঙ্গলে যেখানেই বিপদে পড়িবে, আমাকে স্মরণ করিও আমি তোমাকে রক্ষা করিব’— বলেছিলেন ভগবান মহাদেবের অবতার বাবা লোকনাথ।

‘জয় বাবা লোকনাথ’ মন্ত্রটি উচ্চারণের মাধ্যমে জীবনের পথ সুদৃঢ় হয় ও যে কোনও বাধা থেকে মুক্তি পাওয়া যায়। যদি খুব ভক্তি সহকারে মন থেকে লোকনাথ বাবাকে স্মরণ করা যায়, তা হলে ভক্তের সব মনোবাঞ্ছা পূর্ণ হয় এবং তাঁর আশীর্বাদ পাওয়া যায় খুব সহজেই।

সোমবার ১৯ জ্যৈষ্ঠ, ৩ জুন লোকনাথ বাবার পুজো। যে কোনও শুভ কাজ করার আগে এবং বিপদের হাত থেকে মুক্তি পেতে একবার লোকনাথ বাবার নাম স্মরণ করতে হবে। লোকনাথ বাবা খুব সহজেই তাঁর ভক্তদের ওপর সন্তুষ্ট হন। তিনি মনে করেন, সকল ভক্তই তাঁর সন্তান। তাই সন্তান বিপদে পড়লে তাকে রক্ষা করতে সব সময় ব্যাকুল থাকেন।

লোকনাথ বাবার পুজোর উপকরণ:

ফুল: তাঁর পুজোর প্রধান ফুল নীল শাপলা বা নীল শালুক ফুল এবং যে কোনো সাদা ফুল ও বেলপাতা।

ফল: তালশাঁস ও কালোজাম।

মিষ্টান্ন ভোগ: মিছরি বা তাল মিছরি, যে কোনও সাদা মিষ্টি।

এই দিন কোন কাজগুলির মাধ্যমে লোকনাথ বাবাকে সন্তুষ্ট করে বিপদ মুক্ত হওয়া যায়:

• এই দিন সবার আগে দেবাদিদেব মহাদেবের পুজো করতে হবে। মহেশ্বররের আশীর্বাদ পেলেই বাবা লোকনাথের আশীর্বাদ পাওয়া যাবে।

• এই পুজোর দিন নীল শাপলা ফুল লোকনাথ বাবার চরণে অর্পণ করতে হবে।

• মিছরি দিয়ে পুজো করার পর সেই মিছরি বাচ্চাদের দান করতে হবে।

• কারও জন্মকুণ্ডলীতে যদি বিষযোগ, দারিদ্রযোগ বা কেন্দ্রদ্রুম যোগ থেকে থাকে, তা হলে অবশ্যই এই দিন লোকনাথ বাবার পুজো করুন। এই যোগগুলো থাকলে প্রচুর পরিমাণে আর্থিক সমস্যা দেখা দেয়। যদি লোকনাথ বাবার পুজো করা যায়, তা হলে শুভ ফল পাওয়া যাবে খুব তাড়াতাড়ি।

• জয় বাবা লোকনাথ

জয় ব্রহ্ম লোকনাথ

জয় শিব লোকনাথ

জয় গুরু লোকনাথ

এই মন্ত্র উচ্চারণের মাধ্যমে প্রতি সোমবার যদি লোকনাথ বাবার পুজো করা যায়, তা হলে বাবার আশীর্বাদ ও সকল বিপদ থেকে মুক্তি পাওয়া যায়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution