• রাত ১১:৩৭ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব

সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ২২ শে অক্টোবর শুরু হবে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দূর্গাৎসব। সোনারগাঁও উপজেলা প্রতিবছরের ন্যায় এবার ৩৩টি পূজামন্ডপে দূর্গাপুজা  ও একটিতে ঘট পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরা আগে গত বছর ২৯টি পূজা মন্ডবে পূজা অুনষ্ঠিত হলেও এবার ৪টি বেড়ে মোট ৩৩টি পূজা মন্ডবে পূজা অনুষ্ঠিত হবে। আগামী ২২ অক্টোবর বৃহস্পতিবার  সকাল থেকে শুরু হবে এ পূজা এবং আগামী ২৬ অক্টোবর রাতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। দূর্গা পূজা উপলক্ষ্যে উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৩ টি পূজামন্ডপে শুরু হবে দূর্গাপূজা।

শারদীয় দূর্গাৎসব কে কেন্দ্র করে প্রতিটি হিন্দু পরিবারের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বারদী আখরা, পঞ্চমীঘাট, নয়াপুর, কাঁচপুর ও অন্যান্য পূঁজামন্ডপের মতো মোগরাপাড়া ইউনিয়নের শ্রীশ্রী গৌর নিতাই আখড়াঁয়ও দেখা গেছে দূর্গা বানানোর ধুম।সেখানে মৃৎ শিল্পী রং আর তুলির আঁচড়ে প্রতিমা গুলোকে সাজিয়ে তুলছেন বর্ণিল সাজে। মৃৎ শিল্পীরা দূর্গাকে অপরূপ সাজে সাজিয়ে তুলেছেন বিরামহীন কাজ করে তাদের নিপুন হাতে।

সোনারগাঁ থানা সার্বজনীন পূর্জা উদযাপন কমিটির সভাপতি শ্রী লোকনাথ দত্ত জানান, ধর্ম যার যার উৎসব সবার। গত বছরের শ্লোগান সামনে রেখে এ বছর সোনারগাঁয়ে ৩৩ টি মন্ডপে দূর্গাপূঁজা অনুষ্ঠিত হচ্ছে। কেউ যাতে কোন সন্ত্রাসী ও নাশকতামূলক কার্যকলাপ না করতে পারে সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রাজনৈতিক নেতাসহ এলাকার সকলের নিকট সর্বাত্বক সহযোগিতা চেয়েছেন।

সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, শারর্দীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে কোন মহল যাতে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্য সর্তক অবস্থায় থাকবে। প্রতিটি পূঁজামন্ডপে পুরুষ পুলিশের পাশাপাশি মহিলা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা সার্বক্ষনিক দায়িত্বে পালন করবেন। এ ছাড়া মোবাইল টিম হিসেবে র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত রয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution