• সকাল ৬:৫৪ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে করোনা আতংকে খাদ্যসহ অন্যান্য পন্য কেনার হিড়িক

সোনারগাঁয়ে করোনা আতংকে খাদ্যসহ অন্যান্য পন্য কেনার হিড়িক

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইসাস আতংকে সোনারগাঁ উপজেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্য কেনার হিড়িক পড়েছে সাধারণ জনগনের মধ্যে। করোনা ভাইরাস সারা বিশ্বের মতো বাংলাদেশে মহামারি আকার ধারন করতে পারে এতে সবাই অবরুদ্ধ হয়ে পড়ার সম্ভাবনায় আগে ভাগেই তাদের প্রয়োজনীয় খাদ্যদ্রব্যসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনে মজুদ করে রাখছেন। এতে বেড়ে গেছে সব পন্যের দাম।তবে উপজেলা প্রশাসনের কোন নজর দারি না থাকায় লাগামহীন হচ্ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার।

জানাগেছে, গত কয়েক মাস ধরে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক হাজার লোক মারা গেছে। আক্রান্ত হয়েছে কয়েক লাথ মানুষ। করোনা ভাইরাস নিয়ন্ত্রনে প্রত্যেক দেশের সরকার গন জমায়েতসহ শিক্ষা প্রতিষ্টান, অফিস আদালত, বিমানসহ সকল ধরনের যানবাহন বন্ধ ঘোষনা করেছে। সেজন্য অনেক দেশই জনমানবহীন ভুতুরে দেশে পরিনত হয়েছে। এদিকে গত কয়েকদিনে বাংলাদেশেও করোনা ভাইরাসের রোগীর সংখ্যা বেড়েছে। প্রতিদিনই এর সংখ্যা বাড়ছে। এরমধ্যে একজন রোগী মারাও গেছেন। এদিকে সরকার করোনা ভাইরাসে যাতে অধিক লোক আক্রান্ত না হয় সেজন্য গণসচেতনা মুলক কার্যক্রমের পাশাপাশি শিক্ষা প্রতিষ্টান ও গণজমায়েত বন্ধ করে দিয়েছে সরকার। করোনা ভাইরাসের কারনে পৃথিবীর অনেক দেশ জনমানবহীন হয়ে পড়েছে। দেখা দিয়েছে খাদ্য সংকট। বহিবিশ্বের সকল সংবাদ গুলো প্রচারের পর ও বাংলাদেশে করোনা রোগী বেড়ে যাওয়ার পর গত ২ দিন ধরে সোনারগাঁয়ে বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের হিড়িক পড়েছে। মানুষ খাদ্য সংকটে পড়তে পারে সেজন্য উপজেলার সবকটি বাজার ও মাকেটে খাদ্যদ্রব্য থেকে শুরু করে সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনার প্রবনতা বেড়ে গেছে সাধারণ জনগনের। এতে বেড়ে গেছে দ্রব্যমুল্যের দাম। সংকট দেখা দিয়েছে চাল, ডাল ও পিয়াজসহ অন্যান্য দ্রব্যের।

এ ব্যাপারে সাধারণ ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, সারা পৃথিবীতে করোনা ভাইরাসের জন্য মানুষ ঘর থেকে বের হতে পারছেনা। বন্ধ হয়ে গেছে দোকান মার্কেট পরিবহনসহ সব ধরনের যোগাযোগ এতে খাদ্য সংকট দেখা দিয়েছে। উন্নত দেশে সরকার জনগনের ঘরে ঘরে খাবার পৌচ্ছে দেয়ার ব্যবস্থা করেছে। কিন্তু বাংলাদেশে সে ধরনের প্রস্তুতি নেই। তাই যে কোন মুর্হুতে খাবারসহ অন্যান্য দ্রব্যেও সংকট দেখা দিতে পারে সেজন্য করোনা ভাইরাস মহামারী রূপ নেয়ার আগেই চাল, ডাল ও পিয়াজসহ অন্যান্য দ্রব্যাদি আগে থেকেই কিনে মজুদ করে রাখছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution