• রাত ১০:৩৩ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে গ্যাস বন্ধ না করেই কাজ শেষ করলেন তিতাস

সোনারগাঁয়ে গ্যাস বন্ধ না করেই কাজ শেষ করলেন তিতাস

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: গ্যাস সরবরাহের মেইন পাইপ লাইনে লিকেজের কাজ করার জন্য সোনারগাঁ উপজেলার কয়েকটি ইউনিয়নে আজ (২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার আবাসিক গ্যাস সরবরাহ বন্ধ থাকার ঘোষনা দেয় তিতাস ডিস্টিবিউশন কোং লিং। এ জন্য তিতাসের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাইকিংও করা হয়। মাইকিং করে তারা জানান, মঙ্গলবার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর ২য় সেতুর নিচে গ্যাস সরবরাহের মেইন পাইন দীর্ঘদিন ধরে লিকেজ হওয়ার ফলে সেখান দিয়ে বিপুল পরিমান গ্যাস বেরিয়ে যাচ্ছে। সেই মেইন পাইপে লিকেজের কাজ করার জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌরসভা, পিরোজপুর, বৈদ্যেরবাজার, মোগরাপাড়া ও বারদী ইউনিয়নে আবাসিক গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। কিন্তু দিন পেরিয়ে গেলেও তাদের দেয়া নির্ধারিত সময়ে উপজেলার এসব ইউনিয়নে গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল।

এদিকে, মঙ্গলবার সকাল ৬টা থেকে গ্যাস থাকবে তিতাসের এমন ঘোষনার পর এসব ইউনিয়নের বাসিন্দারা গতকাল রাত থেকেই তাদের রান্না-বান্নাসহ অন্যান্য প্রয়োজনীয় কাজগুলো সেরে রাখেন। এ জন্য অনেক মহিলারা গতকাল রাতে আবার অনেকে ভোর রাতে উঠে তাদের প্রয়োজনীয় কাজগুলো সমাপ্ত করে রাখেন। এদিকে, গ্যাস না যাওয়ায় তাদের মূখে হাসি থাকলেও অনেকে গতরাতে তারাহুরা করে কাজকর্ম সেরে রাখায় অনেকে ক্ষোভও প্রকাশ করেছেন। তারা জানান, তিতাসের মাইকিং শোনার পর থেকে আমরা রাতে না ঘুমিয়ে আমাদের রান্নাবান্নাসহ অন্যান্য কাজ সেরে রেখেছি। চিন্তা করেছিলাম গ্যাস না থাকলেও ভাসি ভাত আর তরকারি দিয়ে একটি দিন চালিয়ে নেব। কিন্তু গ্যাস সরবরাহ থাকায় গতকাল রাতের রান্না করা বাসি খাবার গুলোই এখন খেতে হচ্ছে। তবে, অনেকে আবার সাধুবাধও জানিয়েছেন, তারা বলেছেন যদি মাইকিং না করে হঠাৎ করে গ্যাস বন্ধ করে দিত তাহলেও অনেক সমস্যায় পরতাম। একটু কষ্ট ও ঘুম নষ্ট করে আগে রেধে রেখেছি তাতে হাতের কাজ কিছুটা হলেও কমেছে।

এ ব্যাপারে তিতাস গ্যাস ডিস্টিবিউশন কোং লিং এর ম্যানেজার মেজবাউল রহমান জানান, কাজের ধরন দেখে মনে করেছিলাম উপজেলার কয়েকটি ইউনিয়নে গ্যাস সরবরাহ বন্ধ করে কাজটি করতে হবে। এ জন্য আমরা সকলকে মাইকিং করে জানিয়ে দিয়েছিলাম কিন্তু পরে সকাল বেলা প্রাথমিক অবস্থায় দেখলাম মেঘনা নিউটাউন এলাকায় গ্যাসের যে পীটবাল্ব রয়েছে সেটি বন্ধ করেই লিকেজটি সংস্কার হয়ে গেছে সেজন্য উপজেলার সকল লাইনে গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution