• সকাল ৭:৫০ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে দশ বছর ধরে শিকল বন্দী যুবক নজরুল

সোনারগাঁয়ে দশ বছর ধরে শিকল বন্দী যুবক নজরুল

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে প্রায় ১০ বছর ধরে নজরুল ইসলাম (৩৫) নামের এক যুবককে শিকল বন্দী করে রেখেছেন তার পরিবার। পরিবারের দাবি নজরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন বলে তাকে শিকল বন্দী করে রাখা হয়েছে। নজরুল ইসলাম সাদিপুর ইউনিয়নের দক্ষিনপাড়া গ্রামের মৃত জামির আলী মোল্লার ছেলে।

শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিনপাড়া গ্রামে ছোট একটি টিনের চালার চারদিক খোলা একটি ঘরে শিকল পায়ে মাটিতে বসে আসে নজরুল ইসলাম। ঘরের পাশে থাকা গাছের সাথে লোহার শেকল আর তালা দিয়ে বেঁধে রাখা হয়েছে নজরুলকে। শরীরে পড়া ছেড়া লঙ্গী ও পুরনো একটি শার্ট। রোদ-বৃষ্টি-ঝড় যা-ই-হোক না কেন নজরুলের জীবন সঙ্গি শিকল আর ভাঙ্গা একটি খোলা ঘর। ৬ ভাই ৫ বোনের মধ্যে নজরুল ইসলাম ভাইদের মধ্যে ৫ নাম্বার। বেশ সম্পত্তির মালিকও নজরুল। সু-চিকিৎসা করে সুস্থ করবেন তার পাশে দেখার যেন কেউ নেই।

নজরুলের বড় ভাই নবীর হোসেন নবু জানান, মানসিক ভারসাম্যহীন হওয়ায় এলাকাবাসীর বিভিন্ন লোকসান করে। কারো গরু ছাগলকে মারধর, মানুষ মারধর, রাস্তায় এসে গাড়ি ভাংচুর এমনকি নিজের পরিবারের লোকজনকে কাছে পেলে আঘাত করার চেষ্টা করে। এই জন্যই পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে তাকে।

তিনি আরো জানান, আমার অন্য ভাই- বোনেরা সম্পত্তির লোভে তার চিকিৎসার ব্যবস্থা করছেন না । আমি একা কি ভাবে এর দায়িত্ব নেব।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েক জন ব্যক্তি জানান, নজরুলকে শিকল বন্দী করায় আমরা প্রতিবাদ করেছি। তাকে চিকিৎসা করার জন্য তার ভাইদের বলা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন প্রকার চিকিৎসার ব্যবস্থা নিচ্ছেন না। তাই দ্রুত প্রশাসন হস্তক্ষেপ করে চিকিৎসার ব্যবস্থা করলে নজরুল স্বাভাবিক জীবনে ফিরে আসবেন দাবী এলাকাবাসীর।

সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা জানান, এই বিষয়ে কেই আমাকে জানায়নি। তাকে উদ্ধার করে স্বাভাবিক জীবনে ফিরে আনতে পরিষদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগীতা করা হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম জানান, আপনার মাধ্যমে প্রথম শুনলাম। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষা-নীরিক্ষা করে চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আনা যায় কি না তার ব্যবস্থা করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution