• রাত ৪:১৭ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু

সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: শারদীয় দুর্গোৎসবের সব প্রস্তুতি সম্পন্ন। মন্ডপে মন্ডপে প্রতিমার সাজ । বৃহস্পতিবার থেকে সারাদেশের মতাে নারায়ণগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু। এবার সোনারগাঁয়ে ৩৪টি পূজামন্ডপে দুর্গাপূজা হবে। ২২ অক্টোবর বৃহস্পতিবার পূজা শুরুর প্রথম দিনে বেদী দুর্গার ষষ্ঠীপূজা। এই পূজার অংশ হিসেবে সকালে রয়েছে ষষ্ঠাদি কল্পারম্ভ এবং সায়ংকালে দেবীর বােধন, আমন্ত্রণ ও অধিবাস। আগামী সােমবার উৎসবের পঞ্চম দিনে বিজয়া দশমীতে পূজার সমাপ্তি এবং প্রতিমা বিসর্জন হবে। এবার দেবীর আগমন ঘটেছে দোলায়। দেবীর গমন হবে গজে চড়ে।

সরেজমিনে বিভিন্ন পূজা মন্ডপে ঘুরে দেখা গেছে , ‘ শেষ মুহূর্তে পূজা মন্ডপ ও প্রতিমার সাজসজ্জার কাজ চলছে। অনেকেই আলােকসজ্জা ও রােড লাইটং করা হচ্ছে। ইতােমধ্যে অনেকেই প্রতিমা দেখতে বের হয়েছেন। প্রতিটি পূজা মন্ডপে কঠোর নিরাপত্তা ব্যবস্থা হয়েছে। অনেক মন্ডপের সামনে বসানাে হচ্ছে। স্বাস্থ্যসুরক্ষার সরঞ্জাম। নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা সহ অন্যান্য সরঞ্জাম। এদিকে পূজার তিথি থাকায় বুধবার বিভিন্ন পূজা মন্ডপে পঞ্চমী উপলক্ষ্যে দেবী দুর্গার বােধন পূজা অনুষ্ঠিত হয়েছে রাতে। এজন্য রাত থেকেই পূজা শুরু হয়েছে। বিশুদ্ধ লােকনাথ পঞ্জিকা অনুযায়ী এবার দেবী দুর্গা দোলায় (দুলনা) মর্ত্যলােকে আসবেন এবং গজে (হাতি) চড়ে আবারাে কৈলাশ পর্বতে স্বামীগৃহে ফিরে যাবেন। আগামী ২১ অক্টোবর পঞ্চমী তিথিতে দেবীর বােধনের মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনের শারদীয় দুর্গা পূজার আনুষ্ঠানিকতা। ২২ অক্টোবর ষষ্ঠ্যাদি কল্পরম্ভ এবং ষষ্ঠী বিহিত পূজা, দেবীর দুর্গার আমন্ত্রণ ও অধিবাসের, অক্টোবর মহাসপ্তমী, ২৪ অক্টোবর মহাষ্টমী ও কুমারী পূজা, ২৫ অক্টোবর মহানবমী এবং ২৬ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন ও বিজয়া শােভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এই বর্ণিল উৎসব ।

সোনারগাঁ উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত জানান , সোনারগাঁয়ে এবার পূজার সংখ্যা বেড়েছে।এবছর সোনারগাঁয়ে দুর্গাপূজা হবে ৩৪ টি মন্ডপে। এর মধ্যে পৌরসভায় ৭টি, বৈদ্যেরবাজার ৪টি, জামপুর ২টি, বারদি ৩টি, সাদিপুর ৭টি,  মোগরাপাড়া ৮টি, নোয়াগাঁও ও কাঁচপুর ১টি পুজা মন্ডবে পুজা অনুষ্ঠিত হবে। এর আগে গত বছর পুজা অনুষ্ঠিত হয়েছিল ২৯টি মন্ডবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution