• বিকাল ৫:০৫ মিনিট বৃহস্পতিবার
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান
সোনারগাঁয়ে সন্ধ্যায় বাজার ও পাড়া মহল্লায় জমে উঠে মানুষের মেলা

সোনারগাঁয়ে সন্ধ্যায় বাজার ও পাড়া মহল্লায় জমে উঠে মানুষের মেলা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ করোনা ভাইরাস ঠেকাতে সরকারের পক্ষ থেকে গণসচেতনতা থেকে শুরু নানামূখি প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে। এরপরও কমাতে পারছেনা গণজমায়েত। মানুষ করোনার ভয় উপেক্ষা করে সন্ধ্যার পর উপজেলার বিভিন্ন পাড়া মহলায় জমে উঠে মানুষের মেলা। চায়ের দোকান থেকে শুরু করে প্রত্যেক দোকানে যেন এক একটা মেলার দোকান। এতো সচেতনতার পরও যেন মানুষ সচেতন হচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা থেকে শুরু করে বিভিন্ন জায়গায় মাইকিং লিফলেট বিতরন, প্রত্যেক এলাকার জনপ্রতিনিধিদের সমন্বয়ে কমিটি করে লোকজনকে ঘরের বাহিরে আসা নিষেধ করার পরও মানুষ শুনছেনা কারো কথা।

সুত্র জানান. করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে সরকারী বেসরকারী ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে গনসচেতনতা থেকে শুরু করে লিফলেট, করোনা প্রতিরোধক স্যানেটাইজার, মাস্কসহ অন্যান্য সমাগ্রী প্রদান করা হয়েছে সাধারণ জনগনের মাঝে। করোনা মোকাবেলায় গনজমায়েত বন্ধ করতে সরকারী বে সরকারী ও রাজনৈতিক সকল অনুষ্ঠান ব্যাংক বেসরকারী প্রতিষ্ঠান দোকানপাঠ ও গনপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। বলা হয়েছে প্রত্যেকে যে যার যার ঘরে অবস্থান নেন। কিন্তু এসব কিছু উপেক্ষা করে এক শ্রেনীর মানুষ প্রয়োজন ছাড়াই জমায়েত হচ্ছেন পাড়া মহল্লায়।

সরেজমিনে আমাদের প্রতিনিধিরা কাঁচপুর বাসষ্ঠ্যান্ড বাজার, নয়াপুর বাজার, বারদীবাজার, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের নিচে, মজহমপুর বাজার, মেঘনা শিল্পাঞ্চল, বটতলা বাজার, হোসেনপুর বাজার ঘুরে দেখেছেন দিনের বেলা প্রশাসনের ভয়ে গণজমায়েত কম থাকলেও সন্ধ্যার পর থেকে শুরু হয় মানুষের আনাগোনা। প্রত্যেক দোকানদাররা তাদের দোকান খুলে বসেছে। চায়ের দোকানদার টেবিল চেয়ার বিছিয়ে মানুষ বসার জায়গা করে দিয়ে ধুমধাম ব্যবসা পরিচালনা করছেন। তাদের দেখে মনে হয় দীর্ঘদিন জেলখানায় বন্দি থেকে সন্ধ্যার পর শেষ স্বাস্থি ফেলতে বাজারে এসেছেন।

দুধঘাটা পাচাঁনি বাজারে চায়ের দোকানে বসা এক ব্যক্তিকে করোনার ভয়াবহতা সম্পকে জিঞ্জেস করলে তিনি জানান, আল্লাহ যে ভাবে মরন রেখেছে সে ভাবেই মরব। সারা দিনকি ঘরে বসে থাকা যায়। তাই বাজারে এসেছি এক কাপ চা খেতে।

পিরোজপুর বটতলা বাজারের এক দোকানদার জানান, ব্যবসা না করলে কি খামু। করোনার ভয়ে ঘরে বসে থাকলে খাবার দিবে কে। গণজমায়েতের কথা জিঞ্জেস করলে তিনি জানান লোক না আসলে কার কাছে বেচা বিক্রি করবো। লোককে তো আর দোকান থেকে বের করে দেয়া যায় না।

এ ব্যাপারে প্রশাসনের লোকজন জানান, করোনা ভাইরাস গণজমায়েতের মাধ্যমে ছড়িয়ে মহামারি রূপ নিতে পারে সেজন্য সরকার গণজমায়েত বন্ধ করার জন্য সকল ব্যাংক বীমা, সরকারী বেসরকারী অনুষ্টান অফিস আদালত শিক্ষা প্রতিষ্টান ও গণপরিবহন বন্ধ ঘোষনা করেছে। গণজমায়েত যাতে না হয় সেজন্য আমরা প্রয়োজনীয় গনসচেতনতা তৈরী করেছি। প্রশাসনের পক্ষ থেকে গণজমায়েত বন্ধ করতে মাইকিং ও প্রত্যেকদিন অভিযান চালাচ্ছি। এরপরও যদি গণজমায়েত হয় তাহলে আইনের মাধ্যমে তাদের ঘরে থাকতে বাধ্য করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution