• রাত ৩:১৪ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই

সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই

Logo


ন্সিউজ সোনারগাঁ২৪ডটকম:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজা এলাকা থেকে মহাসড়কের দু‘প্রান্তে প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে শুক্রবার সকাল থেকে সৃষ্ট এ যানজট শুরু হয়। দিনভর অব্যাহত ভাবে লেগে থাকা এ যানজটের কবলে পড়ে শতশত পরিবহন যাত্রী চরম ভোগান্তীর শিকার। অনেক পরিবহন যাত্রী তাদের নির্ধারিত গন্তব্যে যেতে পায়ে হেঁটে চলেছেন। এলাকাবাসী ও পরিবহন মালিক শ্রমিকদের অভিযোগ, শবেবরাতসহ সরকারি তিন দিন ছুটি হওয়ায় যানবাহনের চাপ অন্যদিনের তুলনায় ৪ গুন বেশী বেড়ে গিয়েছে। এছাড়াও মেঘনা সেতুর টোল আদায়ে ধীরগতি, অতিরিক্ত যানবাহন চলাচল, কাঁচপুর সেতুতে গাড়ি বিকল, নতুন ভাবে দুটি সেতুর কাজ পরিচালনা করা, সেতুর উপর যাত্রীবাহী বাস বিকল হওয়া ও কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের দায়িত্ব অবহেলা করার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরশনে প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন কার্যকারি প্রদক্ষেপ নেওয়া হচ্ছে না।

শিমরাইল ও কাঁচপুর এলাকায় যানবাহন দাঁড় করিয়ে পুলিশ ও চাঁদাবাজরা চাঁদা আদায় করার কারনে এসব যানজট প্রকট আকার ধারন করেছে। রাস্তার পাশে যত্রতত্র যানবাহান থামিয়ে যাত্রী উঠা নামা। যদিও সরকার রাস্তা প্রসারের জন্য অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করে এখন সেসব এলাকায় যেমন কাঁচপুর, মদনপুর, মোগরাপাড়া চৌরাস্তা, মেঘনা এলাকায় রাস্তা দখল করে চাঁদাবাজরা দোকান পাঠ বসিয়ে ও গাড়ির স্ট্যান্ড তৈরি করে যানজটের সৃষ্টি করেছে বলে স্থানীয় সূত্র জানায়। এমন কোন সপ্তাহ নেই যে এ মহাসড়কে যানজট তৈরি কয় না। পুলিশ চাইলে এবং সরকারের স্বদিচ্ছা থাকলেই যানজট নিরশন একান্ত সম্ভব।

কাঁচপুর এলাকার স্থানীয় এক ব্যক্তি ক্ষোভের সাথে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট তো নিত্য দিনের ব্যাপার হয়ে গেছে। আমাদের এখন গায়ে সহনীয় অবস্থা হযে গেছে। এখানে ঘন্টার পর ঘন্টা যানজটে পরে মানুষের জীবন নাকাল অবস্থা প্রশাসন বা সরকারের এতে কোন মাথা ব্যাথা নেই। পুলিশ থাকে সব সময় ধান্দাবাজিতে। যানজট নিরশনে তাদের তেমন ভুমিকা নেই বললেই চলে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদার জানান, গতকাল শুক্রবার ছুটির দিন, এছাড়া শবেবরাতসহ তিনদিনের ছুটি থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল বেশি। মেঘনা টোল প্লাজায় টোল আদায়ে ধীর গতির কারনে এ যানজট দীর্ঘ হতে থাকে। গতকাল শুক্রবার ভোরে কাঁচপুর সেতুতে তিনটি গাড়ি বিকল হওয়ার কারনে যান চলাচল বন্ধ থাকে। ফলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় অন্যদিকে সাইনর্বোড ও শনিরআখড়া পর্যন্ত গিয়ে পড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution