• রাত ৪:৫০ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
১ সেপ্টেম্বর থেকে সোনারগাঁয়ের গণপরিবহন আগের ভাড়ায় চলতে প্রশাসনের নির্দেশ

১ সেপ্টেম্বর থেকে সোনারগাঁয়ের গণপরিবহন আগের ভাড়ায় চলতে প্রশাসনের নির্দেশ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ১লা সেপ্টেম্বর থেকে সোনারগাঁয়ের সকল গণ পরিবহনকে আগের মুল্যে ভাড়া নির্ধারনের নির্দেশ দিয়েছে সোনারগাঁ উপজেলা প্রশাসন। গতকাল শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন (বিআরটিএ) কর্তৃপÿ মন্ত্রিপরিষদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে এ ভাড়া নিধারনের নির্দেশ দিয়েছেন। সেই সাথে আগের মুল্যে ভাড়া নিধারণ নিশ্চিত করতে স্থাণীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ মোতাবেক আগামী ১ তারিখ থেকে সোনারগাঁয়ের সকল গণপরিবহনের ভাড়া যাত্রীদের কাছ থেকে আগের মুল্যে নিতে হবে।

মন্ত্রী পরিষদের চিঠি প্রাপ্তির পর আজ রবিবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম তার নিজস্ব ফেসবুক আইডিতে মন্ত্রী পরিষদ থেকে প্রাপ্ত চিঠিটি পোষ্ট করে আগামী মাসের প্রথম দিন থেকে সোনারগাঁয়ের সকল গণপরিবহন মালিক ও শ্রমিকদের আগের মুল্যে ভাড়া নির্ধারনের জন্য নির্দেশ প্রদান করেছেন। কোন গণপরিবহন মালিক ও শ্রমিক সরকারের নির্দেশ অমান্য কওে কোন যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছেন। এছাড়া আগামী ১ সেপ্টেম্বর থেকে গণপরিবহন চলাচলের উপরও কিছু বিধি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন (বিআরটিএ)।  বিধি নিষেধগুলো নিম্নে দেয়া হলো:

ক) আসন সংখ্যার অতিরিক্ত কোনাে যাত্রী পরিবহন করা যাবে না :

খ) গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার/কন্ডাক্টর, হেঙ্কার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়ােজিত ব্যক্তিগণের মাক্ষ পরিধান / ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের হাত ধােয়ার জন্য পর্যাপ্ত সাবান- পানি / হ্যান্ড সেনিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

গ ) যাত্রার শুরু ও শেষে যানবাহন পরিস্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। এছাড়াও যানবাহনের মালিকগণকে যাত্রীগণের হাতব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে।

ঘ) এবং গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়ােজনীয় বিষয়াদি মেনে চলতে হবে । এমতাবস্থায় পণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় ও আসনের অতিরিক্ত যাত্রী পরিবহন রােধে বর্ণিত শতাদির আলােকে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হলাে ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution