• রাত ১০:১৬ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
বিরোধীরাই এমপির পক্ষে

বিরোধীরাই এমপির পক্ষে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সদ্য অনুষ্টিতব্য সোনারগাঁ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০টি ইউনিয়নের মধ্যে ১ম ৮টিতে পরে একদিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। ১ম ৮টি ইউনিয়নের মধ্যে ৮টি বিনা প্রতিদ্ধন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাকি ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ৪টি ইউনিয়নের মধ্যে প্রতিটিতে নৌকার প্রার্থী থাকলেও ৩টিতে জাতীয়পার্টির প্রার্থী দেয় দলটি। যে ৩টি ইউপিতে জাতীয়পার্টির প্রার্থী দেয়া হয় সে সকল ইউনিয়নে নৌকা প্রতীকের সাথে লাঙ্গল প্রতীকের তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়। তুমুল প্রতিদ্বন্দ্বিতায় একটিতে লাঙ্গল বাকি ২টিতে নৌকা ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়। পরে যে ১টিতে নির্বাচন হয় সেখানেও লাঙ্গলের সাথে নৌকা প্রতীকের হড্ডাহাড্ডি লড়াই হলেও অবশেষে নৌকা প্রতীক বিপূল ভোটে জয়লাভ করে। তবে লাঙ্গলে যেখানে হাড্ডাহাড্ডি লড়াই করে জয়লাভ করেছে সেই নৌকা প্রতীকের চেয়ারম্যানরা অবশেষে লাঙ্গল প্রার্থীর জায়গা দখল করে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাদের পাশে চান এমপিকে।

জানাগেছে, গত ১১ ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষনা করে ৩য় ধাপের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। সেই তফসিলে উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে কাঁচপুর, সাদিপুর, জামপুর, নোয়াগাঁও, পিরোজপুর, সনমান্দি, শম্ভুপুরা ও বারদী এ ৮টিতে নির্বাচন অনুষ্ঠানের ঘোষনা দেয়া হয়। পরে ৪র্থ ধাপে আরেকটি অথাৎ বৈদ্যেরবাজার ইউনিয়নের নির্বাচনে তারিখ ঘোষনা করেন ২৬শে ডিসেম্বর। ৩য় ধাপের নির্বাচনে শম্ভুপুরা ইউপিতে বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফকে, জামপুর আশরাফুল আলম ভুইয়া মাকসুদকে ও সাদিপুরে আবুল হাসেমকে ও বারদীতে দাইয়ান মেম্বারকে জাতীয়পার্টির পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু বারদীর দাইয়াত মেম্বার মনোনয়ন প্রত্যাহার করে নিলে লায়ন বাবুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। অপরদিকে, জামপুর, শম্ভুপুরা, জামপুর ও সাদিপুর লাঙ্গল প্রতীকের সাথে নৌকা প্রতীকের হাড্ডাহাড্ডি লড়াই হয়। সেই লড়াইয়ে এমপি লিয়াকত হোসেন খোকা সর্বশক্তি প্রয়োগ করেন তার প্রার্থীদের জয়ী করার জন্য। কিন্তু নির্বাচনে শম্ভুপুরা ছাড়া জামপুর ও সাদিপুর ইউনিয়নে লাঙ্গলের প্রার্থীরা পরাজিত হোন। অবশেষে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয়পার্টি সরাসরি কাউকে মনোনয়ন না দিলেও সাবেক চেয়ারম্যান মাহবুব সরকারকে পূর্ণ সমর্থণ দেন। যার ফলে সেই নির্বাচনে নৌকার সাথে লড়াইয়ে নেমে ৩য় হোন তিনি।

অবশেষে নির্বাচনের পর যেসব এলাকায় এমপি লিয়াকত হোসেন খোকা নৌকা প্রতীকে বিরুদ্ধে জাতীয়পার্টির প্রার্থী দিয়েছেন নির্বাচনের পর জামপুর ও বৈদ্যেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির ও আল-আমিন সরকার আওয়ামীলীগের নেতাদের পিছে ঠেলে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তারা বলেন, বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা। তার হাত দিয়েই সোনারগাঁয়ের উন্নয়ন হচ্ছে। উপজেলার প্রতিটি ইউনিয়নের উন্নয়নের চাবিকাঠি রয়েছে বর্তমান এমপির কাছে। তাই ইউনিয়নের উন্নয়নের স্বার্থে তারা অন্য কাউকে নয় বর্তমান এমপিকেই পাশে চান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution