• রাত ১:৪৪ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
আ’লীগ ও বিএনপির সভাপতিসহ ৫ মুক্তিযোদ্ধা সনদ বাতিল হচ্ছে !

আ’লীগ ও বিএনপির সভাপতিসহ ৫ মুক্তিযোদ্ধা সনদ বাতিল হচ্ছে !

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম। ‘প্রকৃত মুক্তিযোদ্ধা নন’ এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর ও সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিসহ ৫ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল হতে যাচ্ছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারির পরই তাদের সকল সরকারি সুযোগ-সুবিধা বন্ধ করা হবে।

গেজেট ও সনদ বাতিলের তালিকায় থাকা সোনারগাঁয়ের অন্যরা হলেন, সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. ইসহাক মিয়া (৬৫৩), নূর মোহাম্মদ মোল্লা (৯৩১), গিয়াসউদ্দিন (১৫৩২) ও মো. কামাল হোসেন (১৫৯৪)।

এদিকে থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন অভিযোগ করে নিজেকে প্রকৃত মুক্তিযোদ্ধা দাবী করেছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি মোগড়াপাড়া ইউপির চিলারবাগ এলাকায় সম্মুখযুদ্ধে অংশ নিয়েছিলেন। এ যুদ্ধে যারা অংশগ্রহণ করেছেন তারাই এর স্বাক্ষী।

এব্যাপারে সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা সোহেল রানা জানান, উল্লেখিত ৫ জনই সনমান্দি ট্রেনিং ক্যাম্প থেকে প্রশিক্ষন নিয়ে সহযোদ্ধা হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল। কি কারনে তাদেরকে বাতিলে সুপারিশ করা হচ্ছে তা আমার জানা নেই।

এদিকে মঙ্গলবার অনুষ্ঠিত জামুকার (জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল) ৬৬তম সভায় দেশের মোট ৮৬ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করা হয়। ওই তালিকায় সোনারগাঁয়ের ৫ জনের নাম রয়েছে। সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও জামুকার চেয়ারম্যান আ ক ম মোজাম্মেল হক।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution