• সন্ধ্যা ৭:০২ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
ঐক্যে ফিরেছেন কায়সার, নতুন করে ঐক্য ধরে রাখার আহবান

ঐক্যে ফিরেছেন কায়সার, নতুন করে ঐক্য ধরে রাখার আহবান

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: দীর্ঘদিন অনুস্থিতির পর ফের উপজেলা আওয়ামীলীগের ঐক্যে ফের ফিরেছেন সাবেক এমপি কায়সার হাসনাত। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে একসাথে শোক দিবস পালন করবেন বলে একটি প্রস্তুতিমুলক সভা করেছেন। আজ শনিবার বিকেলে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ কক্ষে এ সভা করেন। সেই সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, মাহফুজুর রহমান কালাম ও মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। তবে, এ সভায় উপস্থিত ছিলেন না কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক এএইচএম মাসুদ দুলাল।

গত বছরের ১৫ জুলাই এডভোকেট সামসুল ইসলাম ভুইয়াকে আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহবায়ক করে ৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা দেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ।

সেই আহবায়ক কমিটি ঘোষনা করার পর আহবায়ক কমিটিকে প্রতিহত করার জন্য সাবেক এমপি কায়সার হাসনাত, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, মাহফুজুর রহমান কালাম ও এএইচএম মাসুদ নিজেদের মধ্যে দীর্ঘদিনের অভ্যন্তরীণ কোন্দল ভুলে ঐক্য গড়ে তোলেন। ঐক্য করার তারা

মোগরাপাড়া চৌরাস্তায় বিশাল জনসভা করে যেখানে আহবায়ক কমিটিকে পাবে সেখানেই হাত-পা ভেঙ্গে দেয়ার ঘোষনা দেন। এর কিছুদিন পর আহবায়ক কমিটির উদ্যোগে জামপুর ঊটমা প্রাথমিক বিদ্যালয়ে কর্মী সম্মেলনের আয়োজন করলে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুদ নেতাকর্মী নিয়ে সে সম্মেলন প্রতিহত করে আহবায়ক কমিটির নেতাকর্মীদের মারধর ও সম্মেলনে আসা জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলকে লাঞ্চিত করে। পরে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের দেখে নেয়ার হাঁকডাক দিলেও কার্যত কোন প্রদক্ষেপ নিতে পারেননি তাদের বিরুদ্ধে।

এদিকে, কায়সার, মোশারফ, কালাম ও দুলালের ঐক্যের ফলে কোনঠাসা হয়ে পড়েন আহবায়ক কমিটিন সদস্যরা। কিন্তু কিছুদিন অতিবাহিত হওয়ার পর ঐক্যে ফাটল দেখা দেয়। সাবেক এমপি কায়সার হাসনাত ঐক্য ছেড়ে দেখা করেন এমপি শামীম ওসমানের সাথে। এরপর থেকে আওয়ামীলীগের বিভিন্ন সভা সমাবেশে দেখা মেলেনি সাবেক এমপি কায়সারকে। তাদের ঐক্যের ফাটলের পর জেলা কমিটির করা আহবায়ক কমিটিকে সোনারগাঁ আওয়ামীলীগের সকল কর্মকান্ড পরিচালনা দায়িত্ব দেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সেই থেকে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সকল কর্মকান্ড আহবায়ক কমিটির মাধ্যমেই পরিচালিত হয়ে আসছিল। ফলে অনেকটাই নিষ্কিয় হয়ে পড়ে ঐক্যের আওয়ামীলীগ। তারা অনেকটাই দুরে সরে পড়েন আওয়ামীলীগের কার্মকান্ড থেকে।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে কায়সার হাসনাত, মোশারফ হোসেন, মাহফুজুর রহমান কালাম ও এএইচএম মাসুদ দুলালের উদ্যোগে এক প্রস্তুতিমুলক সভার আয়োজন করেন। সেখানে প্রধান অতিথির হিসেবে উপন্থিত থেকে কায়সার হাসনাত সভার প্রতিনিধিত্ব করেন। দীর্ঘদিন পর ঐক্যের সভা সমাবেশে অনুপস্থিত থেকে হঠাৎ করে ঐক্যে ফিরে নতুন করে আবার ঐক্য ধরে রাখার জন্য একে অপরকে আহবান জানান। নতুন করে কায়সার হাসনাত ঐক্যে ফিরে আসায় স্বস্থি ফিরেছে কায়সার, মোশারফ, কালাম ও দুলাল শিবিরে।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution