• বিকাল ৩:২৫ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
কথা রাখলেন কায়সার, মোশারফ, কালামও দুলাল, প্রতিহত করলেন আহবায়ক কমিটির সম্মেলন

কথা রাখলেন কায়সার, মোশারফ, কালামও দুলাল, প্রতিহত করলেন আহবায়ক কমিটির সম্মেলন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ে আওয়ামী লীগের একটি অংশের নেতাকর্মীদের প্রতিহতের ঘোষণা দিয়ে ছিলেন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার। একই সুর ছিল উপজেলা আওয়ামী লীগের সবশেষ কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও কেন্দ্রীয় নেতা মাসুদ দুলালের।

সেই ঘোষণা মোতাবেক শুরু হয়েছে জেলা আওয়ামী লীগের নেতাদের প্রতিহতের ঘটনা। শুক্রবার ১৩ সেপ্টেম্বর বিকেলে সোনারগাঁয়ে সভা করতে গিয়ে বিদ্রোহীদের রোষানলে পড়েন জেলার শীর্ষ নেতারা। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ হয়ে থাকেন তাঁরা। ঘটে অপ্রীতিকর ঘটনাও।

গত ২৪ আগস্ট সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গ্রেনেড হামলা নিহততের স্মরণে উপজেলা আওয়ামীলীগের প্রধান কার্যালয়ের সামনে শোক সভার আয়োজন করা হয়।

সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ- কমিটির সাবেক সহ সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা সহ অন্যান্য নেতারা।

শোক সভায় প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত সোনারাগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটিকে প্রতিহতের আহবান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য বলেছিলেন, এখন আমার জীবনে আর কোন পদ-পদবী চাওয়া পাওয়া নাই। এখন আমি সোনারগাঁয়ের আওয়ামীলীগের নেতাকর্মীদের মুখে হাসি দেখতে চাই। আমি আশা করি আমাদের ঐক্যের মাধ্যমে সেই নেতাকর্মীদের মুখে হাসি ফুটবে। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে ওরস্যালাইন আওয়ামীলীগ হতে দেয়া যাবে না। আপনারা সেপ্টেম্বরের ১ তারিখ থেকে ওরস্যালাইন মার্কা আওয়ামীলীগকে যেখানে পাবেন সেখানেই প্রতিহত করবেন।

এরপর গত ২ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে সোনারগাঁ জেলা অডিটোরিয়ামে এ সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা, ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের বিভিন্ন নেতারা অংশ গ্রহণ করেন। সভার শুরুতে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম সকল নেতাকর্মীকে পরিচয় করিয়ে দিয়ে কে বা কারা উপজেলা আওয়ামীলীগে আছেন এবং কারা মারা গেছেন ও কারা দল ছেড়ে অন্য দলে চলে গেছেন তার বিস্তারিত তুলে ধরেন। পরে বর্ধিত সভার সভাপতি মোশারফ হোসেন ঝিমিয়ে পড়া সোনারগাঁ আওয়ামী লীগকে সচল করার লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচীর মধ্য ছিল, ১২ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের উপস্থিতিতে ৬টি ইউনিয়নের সদস্য নবায়ন ফরম বিতরনের পর ১৫ আগষ্ট উপলক্ষে বাকি যে ৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ফরম বিতরন বন্ধ ছিল তার পূনরায় বিতরন করা হবে।

এ অবস্থায় উপজেলা যুবলীগের পক্ষ থেকে জামপুর ইউনিয়নের উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শুক্রবার বিকাল ৩টায় এক বর্ধিত সভার আয়োজন করে। অপরদিকে জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউনিয়ন আওয়ামীলীগের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষনার পরই এক পক্ষ অপর পক্ষকে প্রতিহতের ঘোষনা দেন।

এ সভাকে ঘিরে সাবেক এমপি কায়সার, মাহফুজুর রহমান কালাম ও এম এইচ মাসুদ দুলাল সমর্থিত সোনারগাঁ উপজেলা যুবলীগ, ছাত্রলীগ লাঠিসোটা নিয়ে দিনভর অবস্থান নিয়ে বস্তল এলাকায় ইউনিয়ন আওয়ামীলীগের সভায় যাওয়ার পথে নেতাকর্মীদের উপর হামলা করে।

হামলায় বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক হাবিবুর রহমান, জেলা প্রজন্মলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রানা, আওয়ামীলীগ নেতা বশির মিয়াসহ ৫ জন আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution