• সন্ধ্যা ৭:১৫ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
গৃহ ও পরিবারহীন হয়ে পড়েছে সোনারগাঁ থানা বিএনপি

গৃহ ও পরিবারহীন হয়ে পড়েছে সোনারগাঁ থানা বিএনপি

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

গণতান্ত্রিক সরকার উৎখাত ও বিস্ফোরক দিয়ে সরকারী দফতর ও গুরুত্বপূর্ন স্থাপনা হামলার অভিযোগে সোনারগাঁ থানা পুলিশের দায়ের করা একের পর এক মামলায় গ্রেফতারের ভয়ে গৃহ ও পরিবার ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সোনারগাঁ থানা বিএনপির নেতাকর্মীরা। অনেক নেতাকর্মীরা আবার মামলার আসামী না হয়েও গ্রেফতার আতংকে বাড়ীঘর, পরিবার পরিজন ছেড়ে যাযাবর জীবন যাপন করছেন।

আগামী নির্বাচনকে কেন্দ্র করে সোনারগাঁ উপজেলায় বিএনপির একাধিক প্রার্থী মনোনয়নের জন্য দোড়ঝাপ শুরু করে ছিলেন। এর মধ্যে কেউ মাঠে কেউ কোর্টে কেউ বাড়িতে বসে মাঠ গুছাচ্ছিলেন। অনেকে আবার মাঠে না থেকেও কেন্দ্র গিয়ে ধরনা দিচ্ছেন মনোনয়নের জন্য। সরকারের শেষ সময়ে এসে কেন্দ্রীয় বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করলেও অনেকে আবার আন্দোলনের নামে নির্বাচনের জন্য প্রস্তুতিও নিচ্ছেন। এদিকে কেন্দ্রীয় বিএনপির খালেদা জিয়াকে না মুুক্তি না দিলে নির্বাচনে আসবেনা বলেও ঘোষনা দিয়েছেন। তারপরও থানা পর্যায়ে নেতারা মনোনয়নের জন্য মাঠে কাজ করে যাচ্ছেন। এদিকে নির্বাচনের বছর এসে সোনারগাঁয়ে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান, থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-সম্পাদক ওয়াহিত বির ইমতিয়াজ বকুল, যুব উন্নয়ননের সাবেক পরিচালক অলিউর রহমান আপেল মনোনয়নের জন্য মাঠে দৌড়ঝাপ শুরু করেছেন। এর মধ্যে আজহারুল ইসলাম মান্নান ও ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল নির্বাচনী মাঠে কাজ করলেও বাকি কাউকে বছর জুড়ে দেখা যায়নি।

এদিকে. নির্বাচনের বছরে যখন থানা বিএনপির নেতারা মাঠ গুছাতে ব্যস্ত ঠিক সেই মুর্হুতে একের পর এক মামলায় জজ্জরিত হয়ে নির্বাচনী মাঠ থেকে ছিটকে পড়েছেন। চলতি বছরের ফেব্রয়ারী মাসে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সালাউদ্দিন সালুর নেতৃত্বে কাঁচপুর মহাসড়কে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা সেই মিছিলকে কেন্দ্র করে পৌর কাউন্সিলরসহ বিএনপি ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। এরপর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সহ আরো কয়েকজন নেতাকর্মীকে আটক করে কয়েকশত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের পর মাঠ থেকে ছিটকে পড়ে থানা বিএনপি। এর রেশ কাটতে না কাটতে গত সপ্তাহে কাঁচপুর ইউনিয়ন বিএনপির কার্যালয়ে গোপন মিটিং করার সময় সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিবসহ থানা বিএনপির সভাপতিসহ ৩৩ জনের বিরুদ্ধে একটি বিস্ফোরক মামলা দায়ের করে সোনারগাঁ থানা পুলিশ।

এছাড়া গত সোমবার সাদিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিমকে আটকের ৪৪ জন নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ। অপরদিকে, গতকাল বুধবার বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজগর আলীকে তার ব্যবসা প্রতিষ্টান থেকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় তিনি সরকার উৎখাতের ষড়যন্ত্রের সাথে তিনি জড়িত।সে ঘটনায়ও পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

এদিকে, মামলার ভয়ে কেন্দ্রীয় বিএনপির কোন কর্মসূচী পালন করতে দেখা যাচ্ছে না থানা বিএনপিকে। অনেক নেতারা আবার গোপনে ঢাকায় গিয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে গোপনে আন্দোলনে শরিক হচ্ছেন। নির্বাচনকে সামনে রেখে একের পর মামলায় কোনঠাসা হয়ে পড়ছে থানা বিএনপির নেতাকর্মী ও তৃনমুল নেতারা। মামলায় গ্রেফতার ও গ্রেফতার করে নতুন কোন মামলা জড়িয়ে দেওয়ার ভয়ে এলাকা ছাড়ছে নেতাকর্মীরা। ফলে সোনারগাঁয়ে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার কয়েক হাজার নেতাকর্মী বাড়িঘর পরিবার পরিজন ও ছেলে মেয়ে ছেড়ে যাযাবর জীবন যাপন করছে বলে জানিয়েছেন থানা বিএনপির নেতাকর্মীরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution