• সন্ধ্যা ৭:২৩ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
জনপ্রতিনিধি ঐক্য ফোরামের নির্দেশ না মানলে সাংগঠনিক ব্যবস্থা

জনপ্রতিনিধি ঐক্য ফোরামের নির্দেশ না মানলে সাংগঠনিক ব্যবস্থা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাংগঠনিক নিয়ম না মানলে ওই সদেস্যের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হক। তিনি আরো জানান, আমরা নিজেরা কিছু রাজনৈতিক বিষয়কে সামনে এসে নিজেদের মধ্যে একটি ঐক্য গড়ে তুলেছি। সোনারগাঁ উপজেলার সাধারণ নাগরিকদের ভোটে নির্বাচিত এমন মেয়র, চেয়ারম্যান ইউপি সদস্যদের নিয়ে এ ফোরাম গঠন করা হয়েছে। আমাদের অভিভাবক শামীম ওসমান এ ফোরামের অন্যতম উপদেষ্টা। যার হাত ধরে সোনারগাঁয়ে আওয়ামীলীগের রাজনীতি পরিচালিত হয়। এমন একজন লোকের সমন্বয়ে গঠন করা জনপ্রতিনিধি ফোরাম। যার সভাপতি সোনারগাঁয়ের ২বারের এমপি লিয়াকত হোসেন খোকা। এ ফোরামে থেকে ফোরামের নির্দেশ না মানলে তার বিরুদ্ধে ঐক্য ফোরামের নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে, আমরা ফোরামের সব সদস্য একত্রিত হয়েই এ সিদ্ধান্ত নিবো। ফোরামে থাকবে অথচ নিজের স্বার্থে ফোরামের সাংগঠনিক নিয়ম মানবে না এটা হতে পারেনা। আগামী সোনারগাঁ উপজেলা নির্বাচনকে সামনে রেখে ঐক্য ফোরামের এক সদস্য ও সনমান্দি ইউনিয়ন চেয়ারম্যান জিন্নাহ ফোরামের নিয়ম না মেনে নিজের স্বার্থে ফোরাম সমর্থন দেয়নি এমন এক প্রার্থীর পক্ষে প্রচারনা চালাচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। এছাড়া জাহিদ হাসান জিন্নাহ গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও লিয়াকত হোসেন খোকার প্রচারনা তেমন দেখা যায়নি। যখন কায়সার হাসনাতের সিংহ মার্কা মাঠ ছেড়ে দেয় ঠিক তার একদিন আগে লিয়াকত হোসেন খোকার প্রচারনা নামেন তিনি এ নিয়ে ওই সময় সমালোচনার ঝড় উঠে। তার কিছুদিন যেতে না যেতেই সেই জিন্নাহ আবারও পুরোনো রূপে ফিরে যান।

জানাগেছে, ২০১৭ সালের জুলাই মাসে নারায়ণগঞ্জ- (সোনারগাঁ) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও ১টি পৌরসভার মেয়র, কাউন্সিলদের নিয়ে একটি ঐক্য গড়ে তোলেন। তার নাম দেওয়া হয় সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একে এম শামীম ওসমান সোনারগাঁ রয়েল রির্সোটে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফোরামের উদ্ধোধন করেন। সে ফোরামের সভাপতি করা হয় এমপি লিয়াকত হোসেন খোকাকে। সাধারণ সম্পাদক করা হয়ে বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হককে। এ ফোরাম সৃষ্টির পর থেকে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত এক জোট হয়ে কাজ করেন। কিন্তু উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ফোরামে দেখা দেয় কিছুটা ভিন্নতা।।

সম্প্রতি উপজেলা নির্বাচনে ঐক্য ফোরামের সভাপতি লিয়াকত হোসেন খোকা, মেয়র সাদেকুর রহমান ভুইয়া ও ৭ ইউনিয়ন চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর কালামের ঘোড়া প্রতিককে সমর্থন করে সেখানে সনমান্দি ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ মোশারফ হোসেনকে সমর্থন দেন। একাধিকবার জাতীয় সংসদ নির্বাচনে লিয়াকত হোসেন খোকাকে সমর্থন না দেওয়া ফের ঐক্য ফোরামের বাহিরে গিয়ে উপজেলা চেয়ারম্যান সমর্থন দেওয়া ঐক্য জনপ্রতিনিধি ফোরামের ভবিষ্যৎ ঐক্য নিয়ে প্রশ্ন তুলেছেন রাজনৈতি সংশ্লিষ্টরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution