• দুপুর ১২:০৪ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
দরকার হলে চৈতীর বর্জ্য বন্ধে মহাসড়কে মানব বন্ধন করা হবে এমপি খোকা

দরকার হলে চৈতীর বর্জ্য বন্ধে মহাসড়কে মানব বন্ধন করা হবে এমপি খোকা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁয়ের সাংসদ লিয়াকত হোসেন খোকা বলেছেন উপজেলার ১টি পৌরসভা ও ৩টি ইউনিয়নের কয়েক হাজার বাসিন্দাকে স্বাস্থ্য ঝুঁকি থেকে বাঁচাতে চৈতী কম্পোজিটের বিষাক্ত পানি বন্ধে কয়েক হাজার লোক জড়ো করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানব বন্ধন করা হবে। তারপরও আমি চাই এ বিষাক্ত থাবা থেকে সোনারগাঁবাসী কলঙ্কমুক্ত হওক। শুক্রবার বিকালে পৌরসভার টিপরদী এলাকায় অবস্থিত চৈতী কম্পোজিটের বিষাক্ত বর্জ্য পরিদর্শন শেষে বিষাক্ত বর্জ্যের গোপন সুয়ারেজ বালি দিয়ে বন্ধের সময় তিনি এ ঘোষনা দেন। এসময় তিনি আরো বলেন, আমি সরকারের এমপি হিসেবে সোনারগাঁবাসীর সুখ দুঃখ দেখা আমার কর্তব্য। একজন সংসদ সদস্য হয়ে আমার এলাকায় একটি কোম্পানী বর্জ্য ফেলে আমার খাল-বিল নদী-নালা পুকুর-জলাশয় নষ্ট করবে সেটা আমি হতে দিবো না। বিগত দিনে যারা সোনারগাঁয়ের নেতৃত্ব দিয়েছেন তারা চৈতী নামের বিষাক্ত কোম্পানী গড়ে তুলতে সাহায্য করেছেন। এখন কুফল ভোগ করছে আমার সোনারগাঁবাসী। এজন্য মানুষ আমাকে দোষারোপ করবে সেটা হবে না। কোম্পানী করেছেন ভালো কথা কিন্তু সরকারের নিয়মনীতি অনুসরন করে চালাতে হবে কোন অনিয়ম বরদাস্ত করা হবে না। এখানে বর্জ্য ফেলার আগে ইটিপি ব্যবহার করে পানি বিষমুক্ত করে ফেলতে হবে। যাতে আমার সোনারগাঁবাসী অতীতের মতো খাল-বিল নদী নালার পানি নিত্য প্রয়োজনে ব্যবহার করতে পারবে।

জানাগেছে, সোনারগাঁ পৌরসভার টিপুরদী এলাকায় ২০০১ সালে চৈতি কম্পোজিট নামের একটি কোম্পানি গড়ে উঠে। কোম্পানি স্থাপনের পর থেকে কোম্পানির ক্যামিকেল মিশ্রিত বর্জ্য স্থানীয় খালে ফেলে পরিবেশ দূষণ করে। এ অভিযোগে কয়েক দফায় কোম্পানির গ্যাস, পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ অর্থিক জরিমানা করা হয়। সম্প্রতি চৈতি কোম্পানি কর্তৃপক্ষ তাদের কেমিক্যাল মিশ্রিত পানি কয়েকটি সুরঙ্গের মাধ্যমে খালে ফেলে ওই এলাকায় মোগরাপাড়া. পিরোজপুর, সনমান্দি ইউনিয়ন ও পৌরসভাসহ ৩০টি গ্রামের লোকজনের পানি ব্যবহার অনুপযোগী করে তোলে। কোম্পানির বর্জ্য পানিতে ফেলার কারনে স্থানীয় কয়েকজনের পুকুরের মাছ মরে যায়। এছাড়াও এলাকার মানুষ পানি ব্যবহার করতে পারছেন না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution