• রাত ১:৫৩ মিনিট বুধবার
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
পিরোজপুর ইউপি’র শ্রেষ্ঠ চেয়ারম্যান উপজেলা নির্বাচনে ব্যাপক আলোচনায়

পিরোজপুর ইউপি’র শ্রেষ্ঠ চেয়ারম্যান উপজেলা নির্বাচনে ব্যাপক আলোচনায়

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: নারায়নগঞ্জ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ব্যাপক আলোচনায় রয়েছেন। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক মহল পর্যন্ত চলছে তাকে নিয়ে আলাপ-আলোচনা। বিগত দিনে তিনি ইউনিয়ন পরিষদে ব্যাপক উন্নয়ন করে সারা উপজেলায় আলোচনার কন্দ্রে বিন্দুতে ছিলেন। এ কারনে রাজনৈতিক বোদ্ধরা মনে করেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম উপজেলা পরিষদ নির্বাচেন জয় লাভ করলে উপজেলায় ব্যাপক উন্নয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণ জনসাধারণও মনে করেন তার মতো একজন চেয়ারম্যান উপজেলাতে আসলে উপজেলায় ব্যাপক উন্নয়ন হবার সম্ভাবনা রয়েছে।

এর আগে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে পরে ঢাকা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছিলেন। এবার তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করে উপজেলা পর্যায়েও দেশের সেরা হবেন সেই প্রত্যাশা নিয়ে কাজ করছেন বলে জানিয়েছেন তার কর্মী সমর্থকরা।

রাজনৈতিক সুত্র থেকে জানা গেছে, আগামী মার্চ মাসের শেষের দিকে সারা দেশের উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন ইসি। এ ঘোষনার পর সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলায় ও শুরু হয়েছে প্রার্থীদের প্রচার প্রচারনা। কেউ নিরবে আবার কেউ প্রকাশ্যে এ প্রচারনা চালাচ্ছেন। তবে, এবারই প্রথম দলীয় প্রতিকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সোনারগাঁ থেকে যারাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা সবাই এখন কেন্দ্রে ভীড় করেছেন দলীয় প্রতিকের জন্য। তারা ভাবছেন দলীয় প্রতিক নিয়ে আসতে পারলে জয়ের ব্যাপারে অনেকটা নিশ্চিত হওয়া যাবে। বিশেষ করে সদ্য অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ বিপুল ভোটে সংখ্যাগরিষ্ট দল হিসেবে জয় লাভ করেন। সেই হিসেবে আওয়ামীলীগের প্রতিক মানে জয়লাভ সে দিকে লক্ষ্য রেখে প্রার্থীরা মাঠের চেয়ে কেন্দ্রে বেশী মনোনিবেশ করছেন বলে জানিয়েছেন একাধিক সুত্র।

এবার নির্বাচনে যারা উপজেলা নির্বাচনে প্রার্থী হবেন তাদের মধ্যে অনেকের নাম শুনা গেলেও ব্যাপক আলোচনায় রয়েছেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। তিনি ছাত্র জীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি প্রথমে ছাত্রলীগ থেকে তার রাজনৈতি শুরু করেন। পরে তিনি উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পিরোজপুর ইউনিয়ন পরিষদ থেকে বিপুল ভোটে জয়লাভ করেন। সোনারগাঁয়ে যে ১০টি ইউনিয়ন পরিষদ রয়েছে তার মধ্যে তিনি উন্নয়নের দিক দিয়ে শ্রেষ্ট চেয়ারম্যানের খেতাপ লাভ করেন। পরে তিনি ঢাকা বিভাগেও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে শ্রেষ্ট্র চেয়ারম্যানের নির্বাচিত হন। শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সরকারী খরচে তাকে দুটি দেশ সফরে আমন্ত্রন জানানো হয়। এছাড়া তিনি সমাজ সেবা হিসেবে রয়েছে অনেক অবদান। স্কুল, কলেজ, মাদ্রাসা ও গোরস্থান থেকে শুরু প্রতিটি সামাজিক কর্মকান্ডে রয়েছে সম্পৃতা। তিনি তার ইউনিয়নে তার নিজস্ব অর্থায়নে নির্মান করেছেন বহু রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসা ও স্কুল কলেজ।

এবারও তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করে নির্বাচিত হয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মতো আরো বেশী উন্নয়ন করে শ্রেষ্ট উপজেলা হিসেবে সোনারগাঁ’কে গড়তে চান বলে জানিয়েছেন তার কর্মী সমর্থরা। ফলে নির্বাচন ঘনিয়ে আসতে সোনারগাঁ উপজেলার সর্বত্র এখন ইঞ্জিনিয়ার মাসুদকে নিয়ে চলছে আলাপ-আলোচনা। তৃনমুল আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আমরা ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের মতো একজন কর্মীবান্ধব একজন আওয়ামীলীগের প্রার্থী চাই যিনি তার ইউনিয়নের মতো করে সোনারগাঁ’কে আগলে ধরে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution