• বিকাল ৪:২১ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
প্রতিক টেনশনে সোনারগাঁয়ের ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

প্রতিক টেনশনে সোনারগাঁয়ের ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: গত সোমবার প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। সেখানে বলা হয়েছে এবার নির্বাচন হবে দলীয় প্রতিকে। তফসিল ঘোষনা পরই আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ করতে বলেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি মনোনয়ন পত্র বিক্রি উদ্ধোধনকালে জানান এবার যারা উপজেলা পরিষদে যারা অংশ নিতে চান তারা দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে এবং চেয়ারম্যান প্রার্থীদের মতো ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। ফলে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীদের ও দলীয় প্রতিকে নির্বাচন হবে। ফলে সোনারগাঁ থেকে যারা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করতে চান তারা দলীয় প্রতিকে পেয়েই দলের হয়ে নির্বাচনে অংশ নিতে পারবেন।

রাজনৈতিক সুত্র থেকে জানা যায়, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে কয়েকজন হেভী ওয়েট প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন উপজেলা পরিষদ নির্বাচনে জন্য। যারা গত একাদশ জাতীয় সংসদেও দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাপ করেছেন। এবার তারা উপজেলা পরিষদে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাপ করছেন বলে জানিয়েছেন একাধিক সুত্র। তবে মনোনয়ন দৌড়ে পিছিয়ে নেই ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ভাইস চেয়ারম্যান পদে যারা প্রতিদ্ধন্ধিতা করতে চান তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, ভট্টপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ছাত্র নেতা আবু নাঈম ইকবাল ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমরের ছোট ভাই ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবু ওমর। অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, মাহামুদ আক্তার ফ্যান্সি, শ্যামুলী চৌধুরী।

সুত্র থেকে আরো জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পরই আগামী মার্চ মাসে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে ইঙ্গিত দেন ইসি। এরপরই সারা দেশের ন্যায় সোনারগাঁয়েও উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের দোড়ঝাপ শুরু হয়ে। প্রথমে শোনা গিয়েছিল একমাত্র উপজেলা পরিষদ চেয়ারম্যানরাই দলীয় প্রতিকে নির্বাচন করবেন। আর যারা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধিতা করবেন তারা নির্বাচন কমিশন কর্তৃক বরাদ্ধকৃত প্রতিক নিয়ে নির্বাচেন অংশ নিবেন। সেজন্য এখানকার ভাইস চেয়ারম্যান প্রার্থীরা দলীয় প্রতিক নিয়ে কোন মাথাব্যাথা ছিলনা। যে যার মতো প্রচারনা চালিয়ে গেছেন। কিন্তু গত সোমবার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র ফরম বিতরন উদ্ধোধনকালে ভাইস চেয়ারম্যানদেরকে ও মনোনয়ণপত্র সংগ্রহ করতে বলেছেন। ফলে এতদিন যারা দলীয় প্রতিক নিয়ে চিন্তাভাবনা করেননি তারা এখন দলীয় প্রতিক পেতে বিভিন্ন মহলে তবদির করতে শুরু করেছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution