• বিকাল ৪:১৫ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
বিএনপি কোর্টে জাপা মাঠে আওয়ামীলীগ মঞ্চে

বিএনপি কোর্টে জাপা মাঠে আওয়ামীলীগ মঞ্চে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আগামী একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁ উপজেলায় বিএনপি, জাতীয়পার্টি ও আওয়ামীলীগের একাধিক প্রার্থী তাদের প্রার্থীতা ইতিমধ্যেই ঘোষনা দিয়ে মাঠে নেমেছেন। এসব প্রার্থীর মধ্যে বিএনপির প্রার্থীরা একাধিক মামলার শিকার হয়ে জামিনের জন্য কোর্টে কোর্টে ঘুরছেন। জাতীয় পার্টির তিনজন প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হলেও বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ছাড়া কাউকে মাঠে দেখা যাচ্ছে না। অপরদিকে, ক্ষমতাশীন দলের হাফ ডজনের বেশী প্রার্থী সোনারগাঁ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী হলেও তারা সবাই নির্বাচনের জন্য জনগনের কাছে না গিয়ে সভা-সমাবেশ ও মঞ্চে বক্তব্য দিয়েই সময় পার করছেন।

জানা গেছে, চলতি বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ইঙ্গিত দিয়েছেন জাতীয় নির্বাচন কমিশন। এ নির্বাচনকে ঘিরে ক্ষমতাশীল দলের হাফ ডজনের বেশী নেতা মনোনয়নের জন্য প্রার্থীতা ঘোষনা করেছেন। অপরদিকে, জাতীয়পার্টি থেকে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা একক প্রার্থী হিসেবে তার দায়িত্ব পালন করে যাচ্ছে। তারপরও আরো দুজন প্রার্থী দল থেকে মনোনয়ন নিয়ে আসবেন বলে হাকডাক দিচ্ছেন। এছাড়া র্দীঘদিন ক্ষমতার বাহিরে থাকা বিএনপি থেকেও হাফ ডজনের মতো নেতা মনোনয়নের জন্য ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন। কিন্তু হামলা-মামলায় জজ্জরিত দলে দলের নেতারা মাঠ ছেড়ে এখন তাদের ও তাদের নেতাকর্মীদের জামিনের জন্য বিভিন্ন আদালত পাড়ায় দৌড়াদৌতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এছাড়া নতুন মামলার ভয়ে অনেকে আবার নির্বাচনী মাঠে নামতেও সাহস পারছেন না।

সূত্র জানায়, আওয়ামীলীগ সরকার ২য় মেয়াদে সরকার গঠন করার পর সোনারগাঁয়ে জ্যামিতির হারে বাড়তে থাকে মনোনয়ন প্রার্থীদের সংখ্যা। প্রথম দিকে সাবেক এমপি কায়সার হাসনাত নৌকার একক মালিকানা দাবি করলেও পরবর্তিতে তার চাচা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন (যিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ থেকে নৌকার মনোনয়ন পেয়েছিলেন) উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, বাংলাদেশ স্বাধীনতা চিকিৎক পরিষদের সাংগঠনিক সম্পাদক (স্বাচিপ) ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, লন্ডন প্রবাসী ইঞ্চিনিয়ার শফিকুল ইসলাম, আনারুল কবির ভ’ইয়া ও সর্বশেষ সাবেক মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী ও সাবেক এমপি অধ্যাপক রেজাউল করিমের ভাই শিল্পপতি বজলুল রহমান।

বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী করছেন সাবেক মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী ও সাবেক এমপি অধ্যাপক রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানা বিএনপি সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান, থানা বিএনপি সভাপতি খন্দকার আবু জাফর, কেন্দ্রীয় বিএনপি স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ বিন বকুল, যুব উন্নয়ন অধিদপ্তরের সাবেক পরিচালক অলি উল রহমান আপেল।

অপরদিকে, বিরোধী দলের মনোনয়ন তালিকা বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা জাতীয়পার্টি থেকে একক মনোনয়ন প্রত্যাশী হয়ে রাজনৈতিক মাঠে কাজ করলেও জাতীয়পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের পালিত কন্যা ও বাংলাদেশ জাতীয় মহিলা দলের সাধারণ সম্পাদক অন্যন্যা হুসাইন মৌসুমী দলের মনোনয়ন পাবেন বলে সামজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও বিভিন্ন মিডিয়াকে জানিয়েছেন। অপরদিকে, কেন্দ্রীয় জাতীয়পার্টির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সৌদি আরবের বর্তমান রাষ্ট্রদূত গোলাম মসীহ (যিনি এর আগে সোনারগাঁ থেকে জাতীয়পার্টির মনোনয়ন পেয়ে নির্বাচন করেছিলেন। এবার সোনারগাঁ থেকে তিনিও মনোনয়ন চাইতে পারেন বলে জানাগেছে।

একাদশ নির্বাচনকে ঘিরে তিনটি প্রধান দলের একাধিক প্রার্থী মনোনয়নের জন্য ঘোষনা দিলেও একমাত্র জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা ফের মনোনয়ন নিয়ে এমপি হওয়ার জন্য সোনারগাঁয়ে বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে বিভিন্ন রাস্তাঘাট ও ব্রিজ উদ্ধোধন করতে গিয়ে জনসাধারনের কাছে ভোট প্রার্থনা করছেন। নির্বাচনে কয়েক মাস বাকি থাকলেও জাতীয়পার্টির মনোনয়ন প্রত্যাশী অন্যন্যা হোসাইন মৌসুমী ও গোলাম মশিহকে এখনও দেখা যায়নি নির্বাচনী মাঠে।

অপরদিকে, ক্ষমতাশীন আওয়ামীলীগের হাফ ডজনের বেশী নেতা দলের মনোনয়ন দাবি করলেও তারা শুধু সভা-সমবেশ ও মঞ্চে বক্তব্য রেখে নির্বাচনী মাঠ গরম করে রেখেছেন। মাঝে মধ্যে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম নেতাকর্র্মীদের নিয়ে বিভিন্ন জায়গান গণসংযোগ করেন বলে জানা গেছে।

এছাড়া দেশের বৃহত্তম দল হিসেবে বিএনপি গত জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন না করলেও এবার প্রায় হাফ ডজন খানে নেতা মনোনয়নের জন্য কেন্দ্রে দৌড়ঝাপ করছেন বলে শুনা যাচ্ছে। তবে, সরকার বিরোধী বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ নিতে গিয়ে হামলা-মামলায় জজ্জরিত হয়ে বেশীর ভাগ মনোনয়ন প্রত্যাশী নেতারা তাদের নেতাকর্মী নিয়ে আদালতে জামিনের জন্য দৌড়াচ্ছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution