• রাত ৯:৪৭ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে ঐক্য বিনষ্টের পথে জনপ্রতিনিধি ফোরামের

ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে ঐক্য বিনষ্টের পথে জনপ্রতিনিধি ফোরামের

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী সমর্থনকে ঘিরে সোনারগাঁ জনপ্রতিনিধি এক্য ফোরামের ঐক্য এখন হুমকির মূখে। জনপ্রতিনিধি ফোরামের কিছু চেয়ারম্যান তাদের জনপ্রতিনিধিদের সলাপরামর্শ না করেই তাদের মনগড়া প্রার্থীকে সমর্থন দিতে গিয়ে এ অচলস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধি ফোরামের সদস্যরা।

জানাগেছে, ২০১৭ সালের জুলাই মাসে নারায়ণগঞ্জ- (সোনারগাঁ) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও ১টি পৌরসভার মেয়র, কাউন্সিলদের নিয়ে একটি ঐক্য গড়ে তোলেন। তার নাম দেওয়া হয় সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একে এম শামীম ওসমান সোনারগাঁও রয়েল রির্সোটে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফোরামের উদ্ধোধন করেন। সে ফোরামের সভাপতি করা হয় এমপি লিয়াকত হোসেন খোকাকে। সাধারণ সম্পাদক করা হয়ে বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হককে। এ ফোরাম সৃষ্টির পর থেকে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত এক জোট হয়ে কাজ করেন। কিন্তু উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ফোরামে দেখা দেয় কিছুটা ভিন্নতা। ফোরামের কিছু চেয়ারম্যান নিজেদের স্বার্থকে হাসির করার জন্য জনপ্রতিনিধি ঐক্য ফোরামকে প্রশ্নের মূখোমুখি দাড় করিয়েছেন। তারা তাদের ফোরামের কোন সদস্যদের সাথে সলাপরামর্শ না করেই তাদের পছন্দের প্রার্থীকে সমর্থন দিয়ে নিজেদের ঐক্য থেকে দুরে সরে যাচ্ছেন। তারা তাদের পছন্দের প্রার্থীকে সমর্থন দিতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন। এতাবস্থায় কয়েকজন প্রার্থীর এমন কঠোর অবস্থানের কারণে বেকায়দায় পড়েছেন ফোরামের সভাপতি ও অন্য সদস্যরা।

দলীয় সূত্রে জানা গেছে, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার আগেই ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষনা দেন এমপি লিয়াকত হোসেন খোকার আস্থাভাজন নামে খ্যাত আবু নাঈম ইকবাল। অপরদিকে, একই পদে নির্বাচন করার ঘোষনা দেন কাঁচপুর ইউনিয়ন চেয়ারম্যানের ছোট ভাই বাবু ওমর। ইতিমধ্যে তারা দু’জনই মাঠে নেমে কাজ শুরু করছেন।

অপরদিকে, গত ১ তারিখ রাতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়া হয় সাবেক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনকে। তাকে দলীয় মনোনয়ন দেয়ায় দলের বাহিরে গিয়ে নির্বাচনে করার ঘোষনা দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। এদিকে, মাহফুজুর রহমান কালাম নির্বাচন করার ঘোষনা দিলে তাকে সমর্থন দেন এমপি লিয়াকত হোসেন খোকা। সেজন্য তিনি জনপ্রতিনিধি ফোরামের সদস্যকেও অবহিত করেন। লিয়াকত হোসেন খোকার এ সিদ্ধান্তকে জনপ্রতিনিধি ফোরাম মেনে নিলেও তাকে শর্ত জুড়ে দেন কয়েকজন চেয়ারম্যান। তারা হলেন, জনপ্রতিনিধি ফোরামের সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল হক, কাঁচপুর ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ ওমর, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, জামপুর ইউপি চেয়ারম্যান হামীম সিকদার শিপলু ও বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যার ডাঃ আব্দুর রউফ। তাকে এমপিকে শর্ত দেন, তারা কালামকে সমর্থন দিবেন যদি মোশারফ ওমরের ভাই বাবু ওমরকে এমপি লিয়াকত হোসেন খোকা সমর্থন দেন। তাদের এমন শর্তে নড়েচড়ে বসেন এমপি খোকা। কারণ এমপি আস্থাভাজন আবু নাঈম ইকবালকে তিনিই বলেছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য। তবে, লিয়াকত হোসেন খোকা ৫ চেয়ারম্যানের শর্ত মেনে আবু নাঈম ইকবালকে নির্বাচন থেকে সড়ে দাড়ানোর জন্য বলেন। কিন্তু আবু নাঈম ইকবাল এমপির আদেশ না মেনে নির্বাচন করার জন্য আনড়। এ পরিস্থিতিতে জনপ্রতিনিধি ফোরামের কিছু সদস্য আবু নাঈম ইকবালকেও সমর্থন জানাচ্ছেন। ফলে এ সমর্থনকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবত চলছে জনপ্রতিনিধি ফোরামের টানাপোড়া। তবে, জনপ্রতিনিধি ফোরামের এক সদস্য জানিয়েছেন তারা এখন একেএম শামীম ওসমান এমপি’ন নির্দেশের অপেক্ষায় রয়েছেন তিনি যে ভাবে দিক নির্দেশনা দিবেন জনপ্রতিনিধি ঐক্য ফোরাম সেভাবেই কাজ করবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution